• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ


ময়মনসিংহ প্রতিনিধি মার্চ ১৩, ২০১৮, ০৫:২৩ পিএম
শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

ময়মনসিংহ: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, বিশ্ব দরবারে সমাদৃত নেত্রী জাতির জনক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। তার ধারাবাহিকতায় ময়মনসিংহ বিভাগেও ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়িত হচ্ছে।

তিনি বলেন, আগামী ৫ এপ্রিল ময়মসনসিংহ সফর করে সর্বাধুনিক পরিকল্পিত ময়মনসিংহ বিভাগীয় নতুন শহরের সর্বাধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত পরিকল্পিত ময়মনসিংহ বিভাগীয় নতুন শহরের ভিত্তি স্থাপন, বিভাগীয় কমিশনার ও  ডিআইজি অফিসসহ শতাধিক উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তার  স্থাপন করবেন প্রধানমন্ত্রী। আওয়ামী লীগ আয়োজিত ওইদিন দুপুরে ঐতিহাসিক সার্কিট হাউজ মাঠে স্মরণকালের সর্ববৃহৎ মহাসমাবেশে ভাষণ দেবেন দেশরত্ন শেখ হাসিনা।

ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জি.এম সালেহ উদ্দিনের সভাপতিত্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগামী ৫ এপ্রিল  ময়মনসিংহের সফর সফলভাবে সম্পন্ন করার লক্ষ্যে জেলা প্রশাসকের কার্যালয়ে মঙ্গলবার (১৩ মার্চ) এক প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান।

অনুষ্ঠানে বক্তাগণ আগামী ৫ এপ্রিল প্রধানমন্ত্রীর সফরের পূর্বেই ময়মনসিংহ সিটি করপোরেশন ঘোষণা ও শহরের প্রাণকেন্দ্র থেকে দিগাকান্দায় রেললাইন স্থানান্তর এবং বিদ্যমান রেললাইনের জায়গা দিয়ে বিভাগীয় মহাসড়ক নির্মাণসহ গাজীপুর থেকে জামালপুর পর্যন্ত ডাবল ডুয়েলগেজ রেললাইন নির্মাণের ঘোষণা চান প্রধানমন্ত্রীর কাছ থেকে। শহরের রেলপথ দিয়ে সড়ক পথের নাম বঙ্গবন্ধু সড়ক নামাকরণ এবং শহরের প্রধান সড়ক র‌্যালির মোড়, স্টেশন রোড, নতুন বাজার হয়ে টাউনহ হলের মোড় পর্যন্ত সড়কটি শেখ হাসিনা সড়ক নামকরণের প্রস্তাব করলে সভায় উপস্থিত সকলের এর সমর্থন করেন।

ময়মনসিংহের বিভাগীয় কমিশনার জি.এম সালেহ উদ্দিন জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৫ এপ্রিল বিভিন্ন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন ও উদ্বোধনী ফলক উন্মোচন করবেন।

এরমধ্যে নতুন বিভাগীয় শহর গড়ে তোলার ভিত্তি প্রস্তর স্থাপন ছাড়াও, বিভাগীয় কমিশনার, রেঞ্জ ডিআইজি’র কার্যালয়, বিভাগীয় সার্কিট হাউজ,  মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ময়মনসিংহ, বাংলাদেশের বৃহৎ ও আন্তর্জাতিকমানের বঙ্গবন্ধু নভো থিয়েটার,  ব্রহ্মপূত্র নদের ওপারে নতুন শহর রক্ষাবাধ, বিভাগীয় স্টেডিয়াম, শহরের কেওয়াটখালি, জেলা প্রশাসকের কার্যালয়ের কাছে জিরো পয়েন্টে এবং খাগডহরসহ ব্রহ্মপুত্র নদের উপর ৩টি সেতু নির্মাণের ভিত্তি স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

এছাড়াও ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোণা জেলা ও বিভাগীয় পর্যায়ের শতাধিক  প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি স্থাপন করবেন। প্রস্তুতি সমন্বয় সভায় সংসদ সদস্যগণ, বিভাগীয় পর্যায়ের কর্মকর্তা, চার জেলার জেলা পরিষদের চেয়ারম্যান, জেলা প্রশাসক, পুলিশ সুপার, ময়মনসিংহ পৌর মেয়র ইকরামূল হক টিটু, মমসনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আমিনুল হক শামীম (সিআইপি), চার জেলা আওয়ামী লীগ, ময়মনসিংহ মগহানগর আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পদাক, উপজেলা চেয়ারম্যানসহ জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা, নাগরিক নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!