• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সচিবের লাগেজে হাত, বরখাস্ত ২ জন


নিজস্ব প্রতিবেদক মার্চ ৩১, ২০১৮, ০৬:৫৯ পিএম
সচিবের লাগেজে হাত, বরখাস্ত ২ জন

ঢাকা: স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিবের লাগেজ তল্লাশি করায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের দুই আনসার সদস্যকে সাময়িকভাবে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। ৩০ মার্চ সকালে এ ঘটনা ঘটে। অব্যাহতি পাওয়া দুই আনসার সদস্য হলেন জহিরুল ইসলাম ও সেন্টু রহমান।

বিমানবন্দর সূত্র জানায়, জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দীন ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি উড়োজাহাজে ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়ার উদ্দেশে সকালে বিমানবন্দরে উপস্থিত হন। তিনি অভ্যন্তরীণ টার্মিনালের গেট দিয়ে প্রবেশের সময় তার লাগেজটি স্ক্যানারে দেয়া হয়।

এ সময় লাগেজে ধাতব পদার্থ থাকার সংকেত দেয় স্ক্যানার। কর্তব্যরত দুই আনসার সদস্য লাগেজ তল্লাশি করার বিষয়টি যাত্রী হিসেবে সচিবকে জানান। এ পর্যায়ে সচিব নিজের পরিচয় দেন। তবে পরিচয় জানার পরও আনসার সদস্যরা ‘দায়িত্ব পালনের স্বার্থে’ তল্লাশির ব্যাখ্যা করেন এবং লাগেজটি খুলতে শুরু করেন।

এতে সচিব ক্ষুব্ধ হয়ে বিষয়টি বিমানবন্দরের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানান। এর পরপরই দুই আনসার সদস্যকে সেখান থেকে সরিয়ে নেন বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা।

শনিবার (২৯ মার্চ) এ বিষয়ে ক্যান্টনমেন্ট থানা আনসার-ভিডিপি কর্মকর্তা আতিকুর রহমান গণমাধ্যমকে বলেন, সচিবের লাগেজ তল্লাশির ঘটনায় দুই আনসার সদস্যকে সাময়িকভাবে দায়িত্ব পালন থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তাদের মধ্যে জহিরুল ইসলাম এভিয়েশন সিকিউরিটি ফোর্সে কর্মরত। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!