• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সানির বিরুদ্ধে এবার যৌতুক আইনে মামলা


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ২৩, ২০১৭, ০৪:১০ পিএম
সানির বিরুদ্ধে এবার যৌতুক আইনে মামলা

ঢাকা: তথ্যপ্রযুক্তি আইনে স্ত্রী দাবিদার এক নারীর দায়ের করা মামলায় এক দিনের রিমান্ডে আছেন জাতীয় দলের ক্রিকেটার আরাফাত সানি। এই স্পিনারের বিরুদ্ধে আরো একটি মামলা করা হয়েছে। সোমবার (২৩ জানুয়ারি) যৌতুক আইনে মামলাটি দায়ের করেন নাসরিন সুলতানা নামের সেই তরুণী।

এদিন ঢাকা মহানগর হাকিম রায়হানুল ইসলামের আদালতে যৌতুক আইনের মামলাটি করা হয়। আরাফাত সানির পাশাপাশি এ মামলায় তার মাকেও আসামি করা হয়েছে। আদালত ৫ এপ্রিলের মধ্যে তাকে হাজিরের নির্দেশ দিয়েছেন। সানির মা নার্গিস আক্তারের বিরুদ্ধে অভিযোগ আমলে নেয়নি আদালত। মামলার সাক্ষী করা হয়েছে ৪ জনকে।

মামলায় অভিযোগ করা হয়, ২০১৪ সালের ৪ ডিসেম্বর ৫ লাখ ১ টাকা দেনমোহর ধার্য করে নাসরিন আক্তারকে বিয়ে করেন ক্রিকেটার আরাফাত সানি। বিয়ের পর থেকে ২০১৫ সালের ২৯ জুলাই ক্রিকেটার সানি ২০ লাখ টাকা যৌতুকের দাবি করেন। যৌতুকের টাকা দিতে না পারায় তাকে বিভিন্নভাবে গালাগালি করতে থাকেন।

এর আগে গত ৫ জানুয়ারি তথ্যপ্রযুক্তি আইনে নাসরিন সুলতানা নামের এক নারী আরাফাত সানির বিরুদ্ধে মামলা দায়ের করেন। প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পেয়ে রোববার (২২ জানুয়ারি) সকালে সাভারের আমিনবাজারের নিজ বাসা থেকে সানিকে গ্রেপ্তার করে পুলিশ। পুলিশ তাকে জিজ্ঞাসাবাদে জন্য পাঁচদিনের রিমান্ড চেয়ে আবেদন করলে আদালত একদিনের রিমান্ড মুঞ্জুর করেন।

আদালত সূত্র জানায়, সানির সঙ্গে ওই নারীর বিয়ে হয়েছিল। গত বছরের ১২ জুন তার ফেসবুক মেসেঞ্জারে একান্ত ব্যক্তিগত ছবি পাঠান সানি। পরে নানা ধরণের হুমকি ধামকি দেন। ২৫ নভেম্বর ফের ওই নারীকে মেসেঞ্জারে আপত্তিকর ছবি পাঠান সানি। যদিও তার আইনজীবী এসবকে ভিত্তিহীন ও বানোয়াট বলে দাবি করেন।

সেই তরুণীর অভিযোগ- তার সাথে আরাফাত সানির দীর্ঘ ৭ বছরের সম্পর্ক ছিল। তারা ২০১৪ সালে গোপনে বিয়েও করেন। কিন্তু তাকে ঘরে তুলতে গড়িমসি শুরু করে সানি। সেই তরুণী চাপ দিলে সানি তাদের অন্তরঙ্গ কিছু ছবি মেসেঞ্জারে পাঠিয়ে ব্ল্যাকমেইল করা চেষ্টা করেন। এছাড়া ফেইক আইডি খুলেও সেই তরুণীর আপত্তিকর ছবি আপলোড করেন।

সানি সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের হয়ে মাঠে নামেন। ওই সময় অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে তাসকিনের সঙ্গে তিনি নিষেধাজ্ঞার মুখে পড়েন। পরে অ্যাকশন বদল করে ফিরে আসলেও জাতীয় দলে ঢুকতে পারেননি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!