• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

‘সিদ্ধান্ত গ্রহণে মাশরাফি-সাকিবের ভাবনাই গুরুত্বপূর্ণ’


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ২০, ২০১৮, ০৮:৪৯ পিএম
‘সিদ্ধান্ত গ্রহণে মাশরাফি-সাকিবের ভাবনাই গুরুত্বপূর্ণ’

ফাইল ছবি

ঢাকা: এই মুহূর্তে বাংলাদেশ দল বিশ্বের অন্যতম সেরা অভিজ্ঞ দল। পাঁচজন সিনিয়র ক্রিকেটার দীর্ঘ সময় ধরে খেলে চলেছেন। মাশরাফি, সাকিব, মুশফিক, তামিম ও মাহমুদউল্লাহ। শেষের দিকে এসে চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে এই পাঁচ সেনানির মনোমালিন্যর খবর সংবাদমাধ্যমের সামনে চলে এসেছিল।

দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে কোচের পদ থেকে ইস্তফা দেন হাথুরু। প্রধান কোচকে ছাড়াই ত্রিদেশীয় সিরিজ খেলছে বাংলাদেশ। প্রথম দুই ম্যাচ জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কাকে স্রেফ উড়িয়ে দিয়েছে মাশরাফির দল।

প্রধান কোচ কেউ না থাকলেও টেকনিক্যাল ডিরেক্টর পদে বসিয়ে দেওয়া হয়েছে সাবেক অধিনায়ক খালেদ মাহমুদকে। হাথুরুর সঙ্গে যেখানে সিনিয়রদের মনোমালিন্য হয়েছিল সেখানে সিনিয়রদের ওপরই আস্থা রেখেছেন তিনি।

মাহমুদ সিনিয়রদের ভাবনাকেই সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ মনে করেন, ‘মাঠের সিদ্ধান্ত ক্রিকেটারদেরই নিতে হয়। তারা সবাই অভিজ্ঞ। আমার মনে হয়, সাকিব, তামিম, মাশরাফি, মুশফিক, রিয়াদদের মিলিয়ে বাংলাদেশের ড্রেসিংরুমে এখন প্রায় ৬০ বছরের অভিজ্ঞতা আছে। সিদ্ধান্ত নেওয়ার সামর্থ্য অবশ্যই তাদের রয়েছে। ঢাকা লিগ বা জাতীয় দল এই ক্রিকেটাররাই ঘুরেফিরে অধিনায়কত্ব করেছে।’

হাথুরুসিংহে মাঠের বাইরে থেকে অধিনায়কের কাছে নির্দেশনা পাঠাতেন। সেই চলে বিশ্বাস নেই মাহমুদের। তাঁর কথায়, ‘মাঠের বাইরে থেকে আমি হয়তো যে বোলারকে বল করাতে বলব, তার ব্যাপারে অধিনায়ক হয়তো আত্মবিশ্বাসী নয়। সেক্ষেত্রে আমি যদি বার্তা পাঠাই, তখন অধিনায়কের মনে একটা সংশয় তৈরি হয়। সেই সংশয় আমি তৈরি করতে চাই না। মাশরাফি অনেক অভিজ্ঞ ক্রিকেটার। সাকিবও অভিজ্ঞ। মাঠে দু’জনে মিলে সিদ্ধান্ত নেওয়াটাই ভাল।’

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!