• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সৌদি-মিশরকে বিদায় করে দিলেন সুয়ারেজ


ক্রীড়া ডেস্ক জুন ২১, ২০১৮, ১২:৪৮ এএম
সৌদি-মিশরকে বিদায় করে দিলেন সুয়ারেজ

ঢাকা: বিশ্বকাপ থেকে বিদায়ঘন্টা বেজে গেলে এশিয়ার দেশ সৌদি আরব আর আফ্রিকার দেশ মিশরের। সৌদি উরুগুয়েকে হারাতে পারলে গ্রুপটা জমে উঠত। কিন্তু সেটি আর হলো কই। লুইস সুয়ারেজের একমাত্র গোলে হেরে গেল সৌদি আরব। এখন মিশরের সঙ্গে সৌদির ম্যাচটি নিছকই আনুষ্ঠানিকতার। নক আউট পর্ব নিশ্চিত হয়ে গেল উরুগুয়ে ও রাশিয়ার।


রোস্তভে বুধবার উরুগুয়ের জার্সিতে শততম ম্যাচ খেলতে নেমেছিলেন  সুয়ারেজ।ম্যাচটা তিনি দারুনভাবে স্মরণীয় করে রাখলেন। ম্যাচের ২৩ মিনিটে সৌদি ডিফেন্ডাররা সুয়ারেজকে আটকাতে যেন ভুলে গিয়েছিলেন! আর এই ভুলের সুযোগে সানচেসের কর্নারটা দারুণ এক ভলিতে পাঠিয়ে দিলেন জালে। তবে গোটা ম্যাচে উরুগুয়ে যে খুব ভালো ফুটবল খেলেছে সেটি বলা যাচ্ছে না। ৬২ মিনিটে সানচেসই যেমন কাভানির ফ্রিকিকটা এমন হেড করলেন, উড়ে গেল বারের ওপর দিয়ে।

৮৬ মিনিটে গোলকিপারকে একা পেয়েও সুযোগ কাজে লাগাতে পারেননি কাভানি। সৌদি আরবের ভাগ্য ভালো, ৬৫ ও ৭৯ মিনিটে দুবার আত্মঘাতী গোল থেকে বেঁচে গেছে তারা! শুরুর ২০ মিনিট যেভাবে খেলেছে সৌদির ফুটবলাররা, সেটি পরে আর দেখা যায়নি।

প্রথমার্ধে সৌদি উরুগুয়ের সঙ্গে সমানে সমান লড়েছে। বল দখলের লড়াইয়ে তারাই এগিয়ে ছিল। এটা তার খেলার শেষ অবধি ধরে রেখেছিল। পাস খেলাতেও তারা উরুগুয়ের চেয়ে এগিয়ে ছিল। কিন্তু ফুটবল খেলাটা তো গোলের, সেই গোলই আসে সৌদি ফুটবলারদের পা থেকে।

নক আউট পর্বে উঠলেও উরুগুয়ের দুশ্চিন্তা কিন্তু রয়েই গেল। সৌদির রক্ষণ ভাঙতেই সুয়ারেজ-কাভানিদের ঘাম ছুটেছে। বড় দলের সামনে পড়লে কী হবে? এই জায়গায় বোধহয় আরও কাজ করার আছে অস্কার তাবারেজের।  

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!