• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন


গাজীপুর প্রতিনিধি ফেব্রুয়ারি ২০, ২০১৭, ০৬:৪৩ পিএম
স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

গাজীপুর: স্ত্রীকে হত্যার দায়ে মাইনুদ্দিন (৬৩) নামে এক বৃদ্ধকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। রায়ে একই সঙ্গে দণ্ডপ্রাপ্ত আসামিকে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। সোমবার (২০ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটার দিকে গাজীপুরের জেলা ও দায়রা জজ এ কে এম এনামুল হক এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত মাইনুদ্দিন শেরপুর জেলার নালিতাবাড়ি থানার গোবিন্দ কালিনগর গ্রামের মৃত ক্বারী জাফর আলীর ছেলে। তিনি স্ত্রীকে নিয়ে টঙ্গীর আরিচপুরে গাজী রফিকের বাড়িতে ভাড়া থাকতেন।

গাজীপুর জজ কোর্টের পিপি অ্যাডভোকেট হারিছ উদ্দিন আহম্মদ জানান, টঙ্গীর পশ্চিম আরিচপুর গাজী রফিকের বাসায় স্বপরিবারে ভাড়া থাকতেন মাইনুদ্দিন। ২০১০ সালের ২৯ জুন দাম্পত্য কলহের জেরে ঘরের দরজা বন্ধ করে স্বামী মাইনুদ্দিন তার স্ত্রী নাজমুন নাহার স্বপ্নাকে (৪৮) কাঠের পিড়ি ও আধলা ইট দিয়ে মাথায় আঘাত করে। এতে ঘটনাস্থলেই নাজমুন নাহারের মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের মা হাজেরা বেগম বাদী হয়ে মাইনুদ্দিনকে আসামি করে টঙ্গী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা (এসআই) মো. রুহুল আমিন তদন্ত শেষে একই বছরের ৭ নভেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন। ২০১১ সালে ২৪ মে আসামির বিরুদ্ধে আদালতে চার্জ গঠন করা হয়। পাঁচজন সাক্ষীর সাক্ষ্য শেষে আদালত সোমবার এ রায় প্রদান করেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন পিপি অ্যাডভোকেট হারিছ উদ্দিন আহম্মদ। আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান আকন (তমিজ)।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!