• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

স্বামীর প্রমোদতরীতে প্রেমিকের সঙ্গে স্টিভ জবসের স্ত্রী(ভিডিও)


আন্তর্জাতিক ডেস্ক জুলাই ২৭, ২০১৭, ০৯:০৭ পিএম
স্বামীর প্রমোদতরীতে প্রেমিকের সঙ্গে স্টিভ জবসের স্ত্রী(ভিডিও)

ঢাকা: ইচ্ছে ছিল বিশ্বের সবচেয়ে বিলাস বহুল ও দামি ইয়াট(এক ধরনের জাহাজ। যা ব্যক্তিগত প্রয়োজনে সমুদ্রে বেড়াতে তৈরি করা হয়) তৈরি করবেন। ইয়াটের বাহ্যিক নকশা ও ভেতরের সব আয়োজন কী হবে তা নিজেই ঠিক করেছিলেন অ্যাপলের সহ-প্রতিষ্ঠাতা প্রয়াত স্টিভ জবস। কিন্তু সেই প্রমোদ তরী নির্মাণ শেষের আগেই মারা যান তিনি। এখন সেই ইয়েটে প্রেমিককে নিয়ে সমুদ্রে বিলাস করছেন স্টিব জবসের স্ত্রী, সঙ্গে মেয়েকেও রেখেছেন।

আন্তর্জাতিক কয়েকটি গণমাধ্যম জানায়, প্রমোদতরী নির্মাণে ব্যয় ধরা হয়েছিল ১০০ মিলিয়ন মার্কিন ডলার। স্থানীয় মুদ্রায় যা ৮০০ কোটি টাকা। স্বপ্নের সেই তরীর নাম রেখেছিলেন ‘ভেনাস’। সৌন্দর্য ও ভালোবাসার জন্য বিখ্যাত রোমন দেবি ভেনাসের নামে নাম করণ করেছিলন তিনি। সৃষ্টিকূলে ভেনাসের চেয়ে সুন্দর আর কোনো নারী নেই বলেই বিশ্বাস করেন রোমানরা। সেই না দেখা অতুলনীয় দেবীর নামেই নিজের স্বপ্নে গড়া প্রমোদ তরীর নাম রেখেছিলেন স্টিব জবস।

স্টিব জবসের সঙ্গে স্ত্রী লরেন পাওয়েল

অনেকেই মনে করেন, টেক জগতের সব আধুনিক সুবিধা দিয়েই এই প্রমোদ তরীটি নির্মাণ করা হয়েছে। ভেনাস যেমন নারীদের মধ্যে সবচেয়ে বেশি সুন্দর, তেমনি প্রমোদতরীটিও অন্যান্য প্রমোদতরীর মধ্যে অতুলনীয়।

স্টিভ জবসের বিধবা স্ত্রী লরেন পাওয়েল জবসকে সম্প্রতি দেখা গেছে প্রেমিকের সঙ্গে সেই ইয়াটে চেপে ছুটি উদযাপন করতে। এ সময় সঙ্গে ১৯ বছর বয়সি মেয়ে ইভকেও দেখা গেছে।

কন্যাদের সঙ্গে নিয়ে প্রেমিকের সঙ্গে লরেন পাওয়েল

২০০৮ সালে ফরাসি ডিজাইনার ফিলিপ স্টার্ককে ২৫৬ ফুট লম্বা বিলাসবহুল ইয়ট ‘ভেনাস’ ডিজাইনের দায়িত্ব দেন স্টিভ জবস। পরবর্তীতে ক্যানসার ধরা পড়লে ২০১১ সালে মৃত্যুবরণ করেন টেক জগতে আলোড়ন সৃষ্টিকারী স্টিব জবস। যিনি এক নামেই দুনিয়াব্যাপী বিখ্যাত। তার মৃত্যুর ১ বছর পরে ২০১২ সালে তার স্বপ্নের ভেনাস নির্মিত হয়।

ভেনাসের অভ্যন্তরে ব্যবহৃত হয়েছে অ্যাপল উদ্ভাবিত অত্যাধুনিক সব প্রযুক্তি। ইয়াটটির কাঠামোগত কাঁচ তৈরিতে অ্যাপল স্টোরের প্রধান ডিজাইনারকে দায়িত্ব দেন স্টিভ জবস। বিলাসবহুল এই ইয়টের ক্যাপ্টেনের রুমে ২৭ ইঞ্চি আই-ম্যাকের সারি যুক্ত রয়েছে।

অগ্ন্যাশয়ের ক্যানসারে ভুগে স্টিভ জবস ২০১১ সালের অক্টোবরে ৫৬ বছর বয়সে মৃত্যুবরণ করেন। স্টিভ জবসের রিড, আইরিন ও ইভ নামক তিন সন্তানের মা পাওয়েল। এছাড়া জবসের আগের ঘরের লিসা নামক এক সন্তানের সৎমা পাওয়েল। ১৯৯১ সালে জবসের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন পাওয়েল। ২০ বছর ধরে সংসার করেছেন জবস পাওয়েল দম্পত্তি।

পাওয়েলের বর্তমান বয়ফেন্ড ওয়াশিংটন ডি.সির সাবেক মেয়র আদ্রিয়ান ফেনটি। ফেনটি তার স্ত্রী মিশেলের সঙ্গে ১৩ বছরের দাম্পত্য জীবনের ইতি টানেন ২০১৩ সালের জানুয়ারিতে। এই দম্পত্তিরও তিন সন্তান রয়েছে। তবে ফ্যানটির সঙ্গে তার স্ত্রীর ছাড়াছাড়িতে পাওয়েলের কোনো হাত নেই। ২০১১ সালে হাউসটন এডুকেশন কনফারেন্সে ফেনটি ও পাওয়েলের প্রথম দেখা হয়।

৫৩ বছর বয়সি পাওয়েল ও ৪৬ বছর বয়সি ফেনটি ২০১৩ সাল থেকে ডেটিং শুরু করলেও, তাদের রোমান্সের ছবি প্রকাশ্যে আসে ২০১৫ সালে জানুয়ারিতে ক্যারিবীয় অঞ্চলে এক বিলাসবহুল ইয়টে ছুটি উদযাপনের সময়। গতকাল ২৬ জুলাই, পাওয়েল-ফেনটি জুটিকে ছুটি উদযাপনে দেখা গেছে ক্রোয়েশিয়ার দর্শণীয় স্থান ডুব্রোভনিকে। সঙ্গে ছিল জবসের কনিষ্ঠ কন্য ইভ।

তারা স্টিভ জবসের বহুল আলোচিত ‘ভেনাস’ ইয়াট নিয়ে সাগরে ভাসেন। ভিডিও দেখতে এখানে ক্লিক ‘ভেনাস’ করুন।

বিশেষ মূহুর্তে লরেন ও ফিনটে

স্টিভ জবসের মৃত্যুর পরে উত্তরাধিকার সূত্রে তার বিধবা স্ত্রী পাওয়েল ১০ বিলিয়ন ডলারের মালিক হন। এছাড়াও তিনি দুটো ব্যক্তিগত বিমান, চারটি রিয়েল এস্টেট প্রোপার্টি, ওয়াল্ট ডিজনি ও অ্যাপল কোম্পানির শেয়ার মালিক হন। যা তাকে পরিণত করে যুক্তরাষ্ট্রের নারীদের মধ্যে সব চেয়ে ধনী নারী হিসেবে।

ধনী নারী হওয়া সত্ত্বেও পাওয়েল সামাজিক কল্যাণে কাজ করতে কম লাভে ব্যবসা পরিচালনা করছেন। ফোর্বসের ম্যাগাজিনের র‌্যাংকিংয়ের ভিত্তিতে পাওয়েল বর্তমানে বিশ্বের ষষ্ঠতম সবচেয়ে ধনী নারী।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!