• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

হবিগঞ্জে ছাত্রলীগ-ছাত্রদল ধাওয়া পাল্টা ধাওয়া


হবিগঞ্জ প্রতিনিধি  জুলাই ২৪, ২০১৬, ০৪:৩২ পিএম
হবিগঞ্জে ছাত্রলীগ-ছাত্রদল ধাওয়া পাল্টা ধাওয়া

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে রায়ের প্রতিবাদে কেন্দ্রীয় ছাত্রদলের কর্মসুচী  সকল শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘট পালন করতে গিয়ে হবিগঞ্জের বৃন্দাবন সরকারী কলেজে ছাত্রদল ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় ২টি ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর করা হয়।  

রোববার (২৪ জলাই) দুপুর দেড়টায় বৃন্দাবন কলেজের পাশের রাজনগর সড়কে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে রায়ের প্রতিবাদে কেন্দ্রীয় ছাত্রদল রোববার (২৪ জুলাই) সারাদেশে সকল শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘট কর্মসুচী ঘোষণা করে। অপরদিকে, সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা যাতে র্নিবিঘ্নে ক্লাস করতে পারে সেজন্য জেলা ,কলেজও পৌর ছাত্রলীগের নেতৃবৃন্দ সকাল থেকে কলেজ গেইটে অবস্থান নেন। দুপুরের দিকে ছাত্রদল নেতৃবৃন্দ তাদের কর্মসুচী পালনের জন্য কলেজ গেইটে গেলে তাদের সঙ্গে বাক-বিতন্ডা হয়। এক পর্যায়ে কলেজের গেইটের কাছের রাজনগর সড়কে ছাত্রলীগ ও ছাত্রদল নেতৃবৃন্দের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া এবং ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে কলেজ ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক মহিবুর রহমান শাওন ও পৌর ছাত্রদলের যুগ্ম আহবায়ক রিংকু আহত হয়। 

এ সময় সংঘর্ষে জড়িতরা রাজনগর এলাকার ফজলুর রশিদ শাহিনের মালিকানাধীন আর আর ডিপার্টমেন্টাল স্টোর ভাংচুর, মালামাল ও ক্যাশের টাকা লুটপাট করে। এ ছাড়াও তারা ওই প্রতিষ্ঠানের পাশের ব্যবসা প্রতিষ্ঠান ডিজিটাল মিডিয়া’র সার্টার ভেঙ্গে ফেলেন। পরে খবর পেয়ে হবিগঞ্জ সদর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

এ ব্যাপারে হবিগঞ্জ সদর থানার এস আই মিজানুর রহমান জানান- বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। কলেজ সংলগ্ন এলাকার পুলিশ মোতায়েন রয়েছে। 

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম
 

Wordbridge School
Link copied!