• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

হাথুরুর শ্রীলঙ্কাকে ২৯১ রানের লক্ষ্য জিম্বাবুয়ের


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ১৭, ২০১৮, ০৪:২৭ পিএম
হাথুরুর শ্রীলঙ্কাকে ২৯১ রানের লক্ষ্য জিম্বাবুয়ের

ঢাকা: আগের ম্যাচে বাংলাদেশের বিপক্ষে দাঁড়াতেই পারেনি জিম্বাবুয়ে। তবে দ্বিতীয় ম্যাচে সেই ব্যর্থতা খানিকটা কাটিয়ে উঠেছে গ্রায়েম ক্রেমারের দল। আগে ব্যাট করতে নেমে চন্ডিকা হাথুরুসিংহের শ্রীলঙ্কাকে ২৯১ রানের জয়ের লক্ষ্য দিয়েছে জিম্বাবুয়ে।

বুধবার (১৭ জানুয়ারি) মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে গত ম্যাচের মতো এ ম্যাচেও টস হেরে ব্যাট করতে নামে জিম্বাবুয়ে। অবশ্য এদিন শুরুটা তাদের দারুন করে দিয়ে যান দু’ওপেনার সলোমন মিরে ও মাসাকাদজা। উদ্বোধনী জুটি আসে ৭৫ রান।

৩৭ বলে ৩৪ রান করে আউট হন সলোমন মিরে। থিসারার বলে উঁচিয়ে মেরে ধরা পড়েন মেন্ডিসের হাতে। এরপর  বেশিক্ষণ থাকতে পারেননি ক্রেইগ আরভিন। লাকমলের বলে ফিরে গেছেন মাত্র ২ রান করে।

এরপর অভিজ্ঞ ব্রেন্ডন টেলরকে সঙ্গী করে প্রতিরোধ গড়েন ওপেনার হ্যামিল্টন মাসাকাদজা। অবশেষে ৭৩ রানে মাসাকাদজাকে বিদায় করেন গুনারত্নে।  ৮৩ বলে খেলা মাসাকাদজার ইনিংসে ছিল ১০টি বাউন্ডারি।  একই পথে হাঁটেন ব্রেন্ডন টেলরও। তিনি ফিরে যান ৩৮ রানে।

শেষ দিকে ম্যালকম ওয়ালার ও সিকান্দার রাজা বলের সাথে পাল্লা দিয়ে অর্ধশত রানের জুটি পূর্ণ করে দলের দুইশ রান ছাড়া করতে সাহায্য করে। মাঝারি ইনিংসের পর ওয়েলার বিদায় নিলেও দায়িত্বশীল ব্যাটিং করে যান সিকান্দার রাজা।

বাংলাদেশের বিপক্ষে ফিফটির পর লঙ্কান বোলারদেরও শাসন করেছে তিনি। আগ্রাসী ব্যাটিংয়ে ফিফটি তুলে নিয়ে দলের স্কোর বাড়িয়ে নেন তিনি। পিটার মুরের সাথে আরেকটি ফিফটি রানের জুটি গড়েন রাজা।

শেষ পর্যন্ত ছয় উইকেটে ২৯০ রানের বিশাল পুঁজি গড়ে জিম্বাবুয়ে। ৬৭ বল খরচায় ৮১ রানের চোখ জুড়ানো ইনিংস খেলে অপরাজিত থাকেন সিকান্দার রাজা। লঙ্কানদের হয়ে গুনারাত্নে তিনটি ও পেরেরা দুটি উইকেট শিকার করেন। জয়ের জন্য ২৯১ রানের লক্ষ্যে খেলতে নামবে শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কার পক্ষে ৭ ওভারে ৩৭ দিয়ে ৩ উইকেট নেন গুনারত্নে। দুটি নেন থিসারা পেরেরা।

উল্লেখ্য, জিম্বাবুয়ে-শ্রীলঙ্কার এই ম্যাচ দিয়ে বিশ্বক্রিকেটে দ্রুততত ১০০ তম ম্যাচ আয়োজনের রেকর্ড গড়েছে মিরপুরের শেরেবাংলা স্টেডিয়াম।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!