• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

হাসপাতালের ভেতরেই নার্সদের যৌন উত্তেজক নাচ! (ভিডিও)


বিচিত্র ডেস্ক নভেম্বর ১৬, ২০১৭, ০৮:৫৯ পিএম
হাসপাতালের ভেতরেই নার্সদের যৌন উত্তেজক নাচ! (ভিডিও)

ঢাকা: কর্মক্ষেত্রে মহিলাদের যৌন নিগ্রহের খবর নতুন নয়। এ ধরনের নিগ্রহের শিকার হয়েও চাকরি বজায় রাখার জন্য অনেক সময় মুখ বন্ধ রাখতে বাধ্য হন অনেক মহিলাই।

কিন্তু দক্ষিণ কোরিয়ার একটি হাসপাতালের এমন ঘটনা প্রকাশ্যে এল যা ঘিরে সে দেশে আলোড়ন পড়ে গিয়েছে। ওই হাসপাতালে উচ্চপদস্থ কর্তাদের জন্য নার্সদের যৌন উত্তেজক নৃত্য পরিবেশ করতে বাধ্য করা হয়েছে বলে অভিযোগ।

ভিডিও প্রকাশ্যে আসার পর এই ঘটনায় তদন্ত শুরু হয়েছে। খবর এবিপি আনন্দের।

গত অক্টোবর মাসে চানচিওন শহরের হাসপাতালের ওই নৃত্যের ভিডিও ও ছবি এক নার্স সোশ্যাল মিডিয়ায় পোস্ট করায় ঘটনাটি প্রকাশ্যে এসেছে। এর প্রতিবাদে তীব্র বিক্ষোভ ছড়িয়ে দক্ষিণ কোরিয়ার বিভিন্ন মহলে।

কোরিয়ান নার্সেস অ্যাসোসিয়েশন হল্ল্যম ইউনিভার্সিটির স্যাক্রেড হার্ট হাসপাতালের ওই ঘটনার বিস্তারিত তদন্ত দাবি করেছে।

দক্ষিণ কোরিয়ার সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ছবি ও ভিডিও পোস্ট করে ওই নার্স জানিয়েছেন, যাঁদের নাচতে বাধ্য করা হয়েছিল, তাদের বেশিরভাগই সদ্যনিযুক্ত নার্স। কর্তৃপক্ষের এ ধরনের নির্দেশ তাঁরা অমান্য করতে পারেনি।

তিনি আরও লিখেছেন, সংস্থার শীর্ষ কর্তারা একটি লম্বা টেবিলে পাশাপাশি বসেছিলেন। আর আমাদের নাচতে বাধ্য করা হয়েছিল।

অন্য একজন নার্স লিখেছেন, অনুশীলনের সময় নার্সিং বিভাগের ম্যানেজাররা উত্তেজক অঙ্গভঙ্গি ও মুখের ভাব আনার নির্দেশ দিতেন।

আর একজন নার্স জানিয়েছেন, এই ঘটনায় অপমানে ভেঙে পড়েছিলেন কয়েকজন নার্স। তাঁরা কান্নাকাটিও শুরু করেন।কিন্তু এতে কর্তৃপক্ষের মন গলেনি।

এ ধরনের অভিযোগ নতুন কিছু নয়। সোশ্যাল মিডিয়ায় এই পোস্টের পর অন্যান্য নার্সরাও জানিয়েছেন, সারা বছর ধরেই রোগী ও তাদের আত্মীয়দের খুশি করতে তাঁদের এই কাজ করতে হয়।

দক্ষিণ কোরিয়ার কর্মসংস্থান ও শ্রম মন্ত্রক জানিয়েছে, এই ঘটনার অভ্যন্তরীন পর্যালোচনা করা হচ্ছে।বেনিয়ম ঘটে থাকলে হাসপাতালের দোষী আধিকারিকদের তলব করা হবে।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!