• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

৬ বছরের মেয়েকে বিয়ে করায় আফগান আলেম গ্রেফতার


আন্তর্জাতিক ডেস্ক জুলাই ৩০, ২০১৬, ০৫:৪৯ পিএম
৬ বছরের মেয়েকে বিয়ে করায় আফগান আলেম গ্রেফতার

আফগানিস্তানে ৬ বছর বয়সী এক শিশুকে বিয়ে করায় এক বয়োবৃদ্ধ আলেমকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার কর্মকর্তারা এ কথা বলেছেন। আফগানিস্তানে সর্বশেষ এই ঘটনা যুদ্ধ বিধ্বস্ত দেশটিতে বাল্য বিবাহের অভিশাপের বিষয়টি তুলে ধরল। খবর বার্তা সংস্থা এএফপি’র।

কর্মকর্তারা বলেন, ওই আলেমের নাম মুহাম্মদ করিম। তার বয়স প্রায় ৬০ বছর। মেয়েটির বাবা-মা তাকে ‘ধর্মীয় কারণে সঁপে দিয়েছে’ বলে করিম দাবি করেন।

তবে কর্মকর্তারা মেয়েটির পরিবারের বরাত দিয়ে জানিয়েছে, ইরানের সীমান্তবর্তী পশ্চিমাঞ্চলীয় হেরাত প্রদেশ থেকে তাকে অপহরণ করা হয়। মেয়েটির পরিবার মানসিকভাবে আঘাত পেয়েছে।

গোর এর নারী বিষয়ক দপ্তরের প্রধান মাসুম আনোয়ারি বলেন, ‘এই মেয়েটি স্বাভাবিকভাবে কথা বলতে পারছে না। তবে ‘আমি এই লোকটিকে ভয় পাই’ এই একটি কথাই বলছে।’ স্থানীয় গভর্নরের অফিসকে বলেন, মেয়েটিকে বর্তমানে গোরে’র একটি নারী আশ্রয় কেন্দ্রে রাখা হয়েছে। তাকে নিতে তার বাবা মা আসছেন।

স্থানীয় গভর্নরের মুখপাত্র আব্দুল হাই খাতিবি বলেন, ‘করিমকে জেলে পাঠানো হয়েছে এবং এ ব্যাপারে আমাদের তদন্ত চলছে।’ গোরে ১৪ বছর বয়সী এক অন্তঃসত্ত্বা কিশোরীকে পুড়িয়ে মারার মাত্র কয়েকদিন পরেই এই ঘটনাটি ঘটল।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!