• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

দক্ষিণ আফ্রিকার উদ্দেশে উড়াল দিলেন মুশফিকরা


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ১৬, ২০১৭, ০৯:৫১ পিএম
দক্ষিণ আফ্রিকার উদ্দেশে উড়াল দিলেন মুশফিকরা

ঢাকা: ৯ বছর পর পূর্ণাঙ্গ সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকার উদ্দেশে শনিবার (১৬ সেপ্টেম্বর) সকালেই রওয়ানা দিয়েছেন বাংলাদেশ দলের ম্যানেজার, পেস বোলিং কোচ ও তিন ক্রিকেটার। তাদের সঙ্গে যোগ দিতে এদিন সন্ধ্যায় দেশ ত্যাগ করেছেন অধিনায়ক মুশফিকুর রহীমসহ অবশিষ্ট খেলোয়াড়রা। তবে বিশ্ব একাদশের হয়ে পাকিস্তানে টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাওয়া তামিম ইকবাল যাবেন এক দিন পরে।

সন্ধ্যা সাড়ে সাতটায় জোহানেসবার্গগামী বিমানে উঠেছেন মুশফিকুর রহিম (অধিনায়ক), ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, মু্স্তাফিজুর রহমান, রুবেল হোসেন, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ, শুভাষীশ রায় ও মুমিনুল হক।

এর আগে সকাল ১০টায় দক্ষিণ আফ্রিকার উদ্দেশে ঢাকা ছাড়েন প্রধান নির্বাচক ও ম্যানেজারের দায়িত্ব থাকা মিনহাজুল আবেদীন নান্নু, পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ, ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ, তাইজুল ইসলাম ও লিটন দাস।

তামিম এখনও পাকিস্তান থেকে দেশে এসে পৌঁছাননি। তিনি দেশে আসলে একা জোহানেবার্গ গিয়ে দলের সঙ্গে যোগ দেবেন। এছাড়া প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে অস্ট্রেলিয়া সিরিজের পর ছুটিগে গিয়েছেন সিডনিতে। তিনিও সেখান থেকে জোহানেসবার্গ গিয়ে দলের সঙ্গে যোগ দেবেন।

দক্ষিণ আফ্রিকা পৌঁছে জোহানেসবার্গের হোটেল ইন্টারকন্টিনেন্টাল সানফ্লাওয়ার এ উঠবেন মুশফিকরা। আগামী ২১ সেপ্টেম্বর বেনোনিতে ৩ দিনের প্রস্তুতি ম্যাচ দিয়ে ৯ বছর পর দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশের পূর্ণাঙ্গ সফর শুরু হবে। প্রস্তুতি ম্যাচের ভেন্যু সাহারা পার্ক জোহানেসবার্গের টিম হোটেল থেকে আধাঘণ্টার দূরত্বে অবস্থিত। দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলে প্রথম টেস্টের ভেন্যু পচেফস্ট্রুমে মুশফিকরা রওনা দেবেন ২৪ অক্টোবর।

২৮ সেপ্টেম্বর সেখানেই শুরু হবে প্রথম টেস্ট। সিরিজের দ্বিতীয় টেস্ট ৬ অক্টোবর থেকে। টেস্ট সিরিজের পরই দলের সঙ্গে ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, টেস্ট থেকে বিশ্রাম নেওয়া সাকিব আল হাসানসহ অন্যরা যোগ দেবেন। ১৫ অক্টোবর থেকে শুরু হবে দুদলের তিন ওয়ানডের সিরিজ। ২৬ ও ২৯ অক্টোবর দুই ম্যাচ টি-টুয়েন্টি দিয়ে শেষ হবে দেড় মাসের লম্বা সফরের।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!