• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

যাত্রা শুরু করল ‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’


বিনোদন প্রতিবেদক অক্টোবর ২, ২০১৭, ০৪:৪২ পিএম
যাত্রা শুরু করল ‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’

ঢাকা:  বহুল আলোচিত ‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’-এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হল। সোমবার (২ অক্টোবর) ঢাকা ক্লাবে দুপুর সাড়ে ১২টায়  নাসির উদ্দিন দিলূ সভাপতি ও নির্মাতা কাজী হায়াতকে সাধারণ সম্পাদক করে সংগঠনটি আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।

পরিচিতি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। তিনি সবাইকে চলচ্চিত্রের উন্নয়নে একসঙ্গে কাজ করার আহ্বান জানান।

শক্তিমান অভিনেতা আহমেদ শরিফের সাবলীল উপস্থাপনায় অনুষ্ঠান শুরু হয়। প্রথমেই কোরআন তেলাওয়াত করেন জনপ্রিয় অভিনেতা এটিএম শামসুজ্জামান। এরপর মূল পর্বের উপস্থাপনার দায়িত্ব তুলেদেন আলোচিত দুই নায়িকা মৌসুমী ও নুসরাত ফারিয়ার হাতে।

তাদের উপস্থাপনার শুরুতেই সংগঠনের প্রেস নোট পড়ে শোনান অভিনেতা ও সংগঠনটির কার্য-নির্বাহী সদস্য কাজী মারুফ।

মৌসুমী ও নুসরাত ফারিয়ার প্রানবন্ত উপস্থাপনায়  বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক কাজী হায়াত, সভাপতি নাসির উদ্দিন দিলু, কার্য-নির্বাহী সদস্য ওমর সানী, কার্য-নির্বাহী সদস্য শাকিব খান, আন্তর্জাতিক সম্পাদক মৌসুমী ও সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক ফারহান আমিন নুতন ।

১৯৩৭ সালে গঠিত ‘ইন্ডিয়ান মোশন পিকচার প্রডিউসার্স অ্যাসোসিয়েশন’ (ইমপা)-এর আদলে হতে যাচ্ছে চলচ্চিত্রের নতুন সংগঠনটি। 

জুন মাসে যৌথ প্রযোজনায় ছবি মুক্তির ইস্যুতে দুইভাগে ভাগ হয়ে যায় চলচ্চিত্রাঙ্গন। সেসময় চলচ্চিত্রের ১৮ সংগঠন নিয়ে গঠিত হয় চলচ্চিত্র পরিবার। সেই পরিবারের বাইরে থেকে কলাকুশলীরা মিলেই তৈরি করলেন নতুন সংগঠন ‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!