• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

‘নেতা’ শাকিবের সংগঠনের  আত্মপ্রকাশ আজ


বিনোদন প্রতিবেদক অক্টোবর ২, ২০১৭, ১১:১০ এএম
‘নেতা’ শাকিবের  সংগঠনের  আত্মপ্রকাশ আজ

ঢাকা: ঢালিউড চলচ্চিত্রের সেরা নায়ক শাকিব খানের নতুন সংগঠন আত্মপ্রকাশ করতে যাচ্ছে সোমবার (২ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায়। তার এই সংগঠনের নাম দেওয়া হয়েছে ‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’। নাসির উদ্দিন দিলু সভাপতি ও নির্মাতা কাজী হায়াতকে সাধারণ সম্পাদক করে নতুন এই সংগঠনের আত্মপ্রকাশ ঘটবে আজ। শাকিব খান এই সংগঠনের এইটি ভাইটাল পোস্টে থাকবেন।

এ উপলক্ষে সোমবার ঢাকা ক্লাবে এক পরিচিতি সভার আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন সংগঠনের অন্যতম উদ্যোক্তা ও জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ। ইতিমধ্যে ২০০ সদস্যের নাম এন্ট্রি করা হয়েছে।

১৯৩৭ সালে গঠিত ‘ইন্ডিয়ান মোশন পিকচার প্রডিউসার অ্যাসোসিয়েশন’ (ইমপা)-এর আদলে হতে যাচ্ছে চলচ্চিত্রের নতুন সংগঠনটি। সুপার স্টার শাকিব খান এই সংগঠনের ভাইটাল পোস্টে থাকবেন বলে জানা গেছে। চলচ্চিত্রের বাইরে যেকোনো শিল্পী-প্রযোজকেরাও এখানে তালিকাভুক্ত হতে পারবেন বলে সংগঠনের নীতিমালায় রয়েছে।

চলচ্চিত্র শিল্পী, কলাকুশলী, পরিচালক, প্রযোজক, বুকিং এজেন্ট, পরিবেশক, হল মালিকসহ চলচ্চিত্র সংশ্লিষ্টরা থাকছেন এই সংগঠনে।

খোঁজ নিয়ে জানা গেছে, এই সংগঠনে ইতিমধ্যে নাম লিখিয়েছেন, নায়ক ওমর সানী, মৌসুমী, অমিত হাসান, আমিন খান, শিবা সানু, কমল পাটেকার, আরিফিন শুভ, নানা শাহ, নাদের চৌধুরী, বিপাশা কবির, মিষ্টি জান্নাত, ববি, বুবলী, বিদ্যা সিনহা মিম, জলি, চিত্রপরিচালক জাকির হোসেন রাজু, গাজী মাহবুব, প্রযোজক মো. ইকবাল ছাড়াও অনেকে।

জুন মাসে যৌথ প্রযোজনায় ছবি মুক্তির ইস্যুতে দুই ভাগে ভাগ হয়ে যায় চলচ্চিত্রাঙ্গন। সে সময় চলচ্চিত্রের ১৮ সংগঠন নিয়ে গঠিত হয় চলচ্চিত্র পরিবার। সেই পরিবারের বাইরে থেকে কলাকুশলীরা মিলেই তৈরি করতে যাচ্ছেন নতুন সংগঠন ‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!