• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

হারার আগেই হারবে না জিমি-চয়নরা


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ৫, ২০১৭, ০৭:০৫ পিএম
হারার আগেই হারবে না জিমি-চয়নরা

ঢাকা: ৩২ বছর পর ঢাকায় ফিরেছে এশিয়া কাপ হকি। আগামী ১১ অক্টোবর রাজধানীর মাওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে বসছে এশিয়ার বিশ্বকাপ খ্যাত এই টুর্নামেন্টের দশম আসর। উদ্বোধনী দিনে পাকিস্তানের মুখোমুখি হবে লাল সবুজের দল বাংলাদেশ। সে জন্য প্রস্তুত জিমি, চয়ন, আরশাদরা। হারার আগেই হারবে না কোচ মাহবুব হারুনের শিষ্যরা।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) দুপুরে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন মিলনায়তনে হলো দলের জার্সি উন্মোচন। সেখানে নিজেদের প্রত্যায়ের কথা জানান বাংলাদেশ দলের কোচ মাহবুব হারুন ও অধিনায়ক রাসেল মাহমুদ জিমি।

কোচ হারুন বলেন, ‘আমরা প্রস্তুত। শেষ ২০ দিন ম্যাচ পরিকল্পনা নিয়ে কাজ করেছি। দলকে মানসিকভাবে অনুপ্রাণিত করার চেষ্টা করেছি। এই টুর্নামেন্টে আমাদের লক্ষ্য র‌্যাংকিংয়ে উন্নতি করা। ছেলেদের বুঝিয়েছি প্রতিপক্ষ ভারত, পাকিস্তান যেই হোক তোমরা হারার আগেই হার মেনে নিও না। লড়াই কর।

তিনি আরও বলেন, আমরা শুরুটা ভাল করত চাই। কারণ শুরু ভাল হলে তার প্রভাব পরের ম্যাচে পরবে। ৮ তারিখে জাপানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে জিমিরা। ঐ ম্যাচে ভিন্ন ফরমেশনে খেলাব ছেলেদের। ওরাও (জাপান) নিশ্চয় তাই করবে।

বাংলাদেশ দলের অধিনায়ক রাসেল মাহমুদ জিমি বলেন, দীর্ঘদিন পর নিজেদের মাঠে বড় টুর্নামেন্ট খেলতে যাচ্ছি। নিজেদের সামর্থ্যের সেরাটা দিতে আমরা প্রস্তুত। আমরা সে ভাবেই নিজেদের প্রস্তুত করেছি। সতীর্থদের বলেছি-অবশ্যই মাঠে আমাদের পারফরম করতে হবে।

জিমি বলেন, ‘শক্তিশালী এক গ্রুপে খেলছি আমরা। এই নিয়ে আমাদের কোনো ভয় বা শঙ্কা নেই। আমরা আমাদের শক্তিতে বিশ্বাসী। নিজের মাঠে এত বড় একটি টুর্নামেন্টে দেশের জন্য দেশের হকির জন্য প্রত্যেকটি খেলোয়াড় নিজের সেরা নৈপুণ্য প্রদর্শনে প্রতিশ্রুতি বদ্ধ। ’ প্রতিপক্ষ যেই হোক না কেন এশিয়া কাপে আমাদের লক্ষ্য ভাল ফলাফল অর্জন করা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ হকি ফেডারেশনের সভাপতি এয়ার চিফ মার্শাল আবু এসরার, সাধারণ সম্পাদক, আব্দুস সাদেক, ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের এমডি ওয়াসেক মোহাম্মাদ আলী, ইসলামী ব্যাংক বাংলাদেশের উপ ব্যবস্থাপনা পরিচালক আবু রেজা মো. ইয়াহিয়া ও হকি ফেডারেশনের সহ সভাপতি এবং টুর্নামেন্ট কমিটির সভাপতি শফীউল্লাহ আল মুনীর।

এশিয়া কাপে এবার মোট আটটি দল অংশগ্রহন করছে। যেখানে পুল ‘এ’তে রয়েছে স্বাগতিক বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও জাপান। আর পুল ‘বি’তে মালেশিয়া, দক্ষিণ কোরিয়া, চায়না ও ওমান।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!