• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
ঢাকায় ফিরতে ৩-৪ গুণ ভাড়া ও ভোগান্তি

দক্ষিনাঞ্চলের প্রবেশদ্বারে ঈদ ফেরত মানুষের ঢল


মুন্সিগঞ্জ প্রতিনিধি মে ১৮, ২০২১, ১০:৫৮ এএম
দক্ষিনাঞ্চলের প্রবেশদ্বারে ঈদ ফেরত মানুষের ঢল

প্রতিনিধি

মুন্সীগঞ্জ : চরম ভোগান্তি আর ৩-৪ গুণ ভাড়া দিয়ে রাজধানীতে ফিরছে দক্ষিনাঞ্চলের ২১ জেলার ঈদ ফেরত যাত্রীরা। দক্ষিনাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার শিমুলিয়া প্রান্তে রাজধানীমুখী ঈদ ফেরত যাত্রীদের ভীড়। তবে গতকালের তুলনায় আজ ঢাকামুখী যাত্রীদের কিছুটা কম। 

মঙ্গলবার (১৮ মে) সকালে বাংলাবাজার থেকে ছেড়ে আসা ফেরি গুলোতে যানবাহনের চাইতে যাত্রীদের উপস্থিত ছিলো বেশী। তবে সকাল থেকে এই নৌরুটে ১৮ টি ফেরি চলাচল করছে বিরামহীন ভাবে।

বিআইডব্লিউটিসি'র শিমুলিয়া ঘাটের উপ মহাব্যবস্থাপক (বাণিজ্য) শফিকুল ইসলাম জানান, অন্যান্য নৌযান বন্ধ থাকায় বাংলাবাজার ঘাট থেকে কর্মস্থলে ফেরত যাত্রীদের ভীড় লক্ষকরা গেছে ফেরি গুলোতে। এদিকে কিছু মানুষ যারা ঈদের আগে বাড়িতে যেতে পারেনি, তারাও আজ বাড়িতে যাচ্ছে। তবে অনেকগুলি ফেরি খালি বাংলাবাজার উদ্দেশ্যে ছেড়ে গেছে। 

শিমুলিয়া ফেরি ঘাটের ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) হিলাল উদ্দিন বলেন, পর্যাপ্ত ফেরি থাকায় কোন যানবাহন কিংবা যাত্রীদের শিমুলিয়া প্রান্তে এসে অপেক্ষায় থাকতে হচ্ছে না। তার বিভিন্নভাবে সিএনজি, অটোরিক্সা কিংবা মোটরসাইকেল যোগে ভেঙ্গে ভেঙ্গে এলেও নির্বিঘ্নে ফেরি পার হয়ে বাংলাবাজার যেতে পারছে। পাশাপাশি বাংলাবাজার থেকে যারা আসছে তার ছোট ছোট যানবাহন রাজধানীর চলে যেতে পারছে।

এদিকে করোনা ভাইরাস রোধে সরকারী বিধিনিষেধের কারণ লঞ্চ-বাস ট্রেন বন্ধ থাকায় চরম ভোগান্তীতে পরতে হচ্ছে ঈদ ফেরত যাত্রীদের। ভাড়া দিতে হচ্ছে ৩-৪ গুণ। বিকল্প যানবাহন সিএনজি, অটো, মটরবাইক, প্রাইভেট কার, ট্রাক স্পিড বোট, ট্রলার, নৌকা, ফেরিসহ বিভিন্ন যানবাহন দিয়ে ফিরছে মানুষ। মুলত যে যেভাবে পারছে সেভাবেই ফিরছে ঢাকায়। 

তবে অতিরিক্ত ভাড়া বহন করেও ফিরছে সবাই। অতিরিক্ত ভাড়া নেওয়ার অভিযোগ থাকলেও অভিযোগ দেখার কেউ নেই। 

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!