• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রতিষ্ঠিত সন্তানদের অসুস্থ পিতা ঘরের বাইরে 


লক্ষ্মীপুর প্রতিনিধি জুলাই ৯, ২০২১, ০৪:০৯ পিএম
প্রতিষ্ঠিত সন্তানদের অসুস্থ পিতা ঘরের বাইরে 

অসুস্থ বাবাকে ফেলে রেখেছে সন্তানরা

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর পৌর শহরের মেঘনা রোডের স্বপ্ন মহলের সামনে অসুস্থ বাবাকে ফেলে রেখেছেন সন্তানরা। শুক্রবার (০৯ জুলাই) সকাল থেকে সন্তানের ঘরের সামনে অসুস্থ শফিকুল ইসলাম (৯৫)কে পড়ে থাকতে দেখা যায়। বিষয়টি স্থানীয়রা প্রশাসনকে জানালে জেলা প্রশাসক কার্যালয়ের দুইজন ম্যাজিস্ট্রেট রাজিব হোসেন ও রাসেল ইকবাল ঘটনাস্থলে যান।

স্থানীয়রা জানায়, অসুস্থ শফিকুলের ৪ ছেলে ও ৩ মেয়ে রয়েছে। দীর্ঘদিন যাবত তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছেন। ২ বছর আগে তিনি সন্তানদের সকল সম্পত্তি ভাগ করে দেন। তার এক ছেলে বিজিবিতে চাকরি করে, আরেক ছেলে সেনাবাহিনী থেকে অবসরপ্রাপ্ত, একজন মারা গেছে এবং অপর ছেলে প্রবাসী। সকল ছেলেই প্রতিষ্ঠিত। লক্ষ্মীপুর পৌর ১নং ওয়ার্ডে সবারই বিলাসবহুল বাড়ি রয়েছে। তবুও বাবার পরিচর্যা করতে অপারগতা প্রকাশ করে সন্তানরা।

স্থানীয়রা প্রশাসনকে খবর দিলে নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল ইকবাল ও মো. রাজীব হোসেন ঘটনাস্থলে যান এবং বিষয়টি বিস্তারিত শুনে সন্তানদের দায়িত্ব নিতে বলেন। তবে কোন ছেলে বাবাকে ঘরে নিতে রাজি হয়নি। এক পর্যায়ে বড় মেয়ে সুরাইয়া আক্তার তার বাবাকে নিতে ইচ্ছে প্রকাশ করেন। পরে ম্যাজিস্ট্রেট এর গাড়ি করে অসুস্থ শফিকুলকে মেয়ে সুরাইয়ার বাড়িতে পাঠিয়ে দেয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল ইকবাল বলেন, ‘বৃদ্ধ লোকটি অসুস্থ হওয়ায় কোন ছেলে রাখতে চাচ্ছে না। তাই তারা বাড়ির বাহিরে ফেলে রেখেছে। পরে অসুস্থ শফিকুলের এক মেয়ে এসে তাকে নিতে ইচ্ছা পোষণ করে। আমরা আমাদের ব্যবস্থাপনায় তাকে মেয়ের বাড়ি দিয়ে আসি।’

সোনালীনিউজ/এসএন 

Wordbridge School
Link copied!