• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এবার আসল বিপদে পড়তে যাচ্ছেন জাহাঙ্গীর


গাজীপুর প্রতিনিধি: নভেম্বর ২২, ২০২১, ০৫:৫৬ পিএম
এবার আসল বিপদে পড়তে যাচ্ছেন জাহাঙ্গীর

গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের বিপদ এখনও শেষ হয়নি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তির জেরে দল থেকে আজীবন বহিস্কার হয়েছেন গাজীপুর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম। মেয়র থাকছেন কি না, ‘স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯’ পর্যালোচনার পর দু-একদিনের মধ্যে সেই বিষয়ে জানা যাবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।

এবার তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছেন তার ও তার অনুসারীদের হাতে নির্যাতনের শিকার ভুক্তভোগীরা। কোনাপাড়ায় বন্ধ হয়ে যাওয়া এনটিকেসি গার্মেন্টসের (যা দখল করে নিয়েছিলেন মেয়র জাহাঙ্গীর) প্রায় শতাধিক শ্রমিক আছেন, যারা সঞ্চয়ের টাকা আত্মসাতের অভিযোগে জাহাঙ্গীরের বিরুদ্ধে মামলা করতে যাচ্ছেন বলে জানা গেছে।

এছাড়া মামলার প্রস্তুতি নিচ্ছেন গাজীপুরের পাঁচ কাউন্সিলরও। একটি ভিডিও ক্লিপে তাদের সরাসরি হত্যার হুমকি দেওয়ায় তারা মামলা করবেন বলে জানিয়েছেন। পাঁচ কাউন্সিলর হচ্ছেন—৫০ নং ওয়ার্ডের আবু বক্কর, ৩৫ নং ওয়ার্ডের আবদুল্লাহ আল মামুন মণ্ডল, ৪৬ নং ওয়ার্ডের নুরুল ইসলাম, কাউন্সিলর আমজাদ হোসেন ও ২৯ নং ওয়ার্ডের শাহজাহান মিয়া সাজু। 

তাছাড়া জানা গেছে, জাহাঙ্গীরের বিরুদ্ধে মামলা করবেন রাস্তার নামে জমি অধিগ্রহণের শিকার গাজীপুরের আরও কয়েকজন।
 
এদিকে গত তিন বছরে পুরনো কোনও ঠিকাদারের লাইসেন্স নবায়ন করতে দেননি মেয়র। নতুন লাইসেন্স দিয়েছেন নিজের অনুসারীদের। এমনকি রাজনৈতিক ইতিহাস বা পূর্ব অভিজ্ঞতাও বিবেচনা করেননি তিনি। মেয়রের কাছ থেকে এ সুযোগ পেয়েছে ছাত্রদল ও বিএনপির নেতারাও।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!