• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ইউপি নির্বাচন : রাষ্ট্রপতির ছেলের এলাকায় নৌকা প্রতীক থাকবে না


কিশোরগঞ্জ প্রতিনিধি ডিসেম্বর ৫, ২০২১, ১২:৪৩ পিএম
ইউপি নির্বাচন : রাষ্ট্রপতির ছেলের এলাকায় নৌকা প্রতীক থাকবে না

ফাইল ছবি

কিশোরগঞ্জ : কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক জানিয়েছন, কিশোরগঞ্জের তিন উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে কাউকে আওয়ামী লীগের প্রতীক দেয়া হবে না।

ইউপি নির্বাচনে সহিংসতা এড়াতে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে শনিবার (৪ ডিসেম্বর) রাত সাড়ে ১২টার দিকে নিশ্চিত করেন রাষ্ট্রপতির ছেলে তৌফিক।

আগামী ৫ জানুয়ারি ইউপি নির্বাচনের পঞ্চম ধাপে মিঠামইন উপজেলার সাতটি ও অষ্টগ্রাম উপজেলার আটটি ইউনিয়নে ভোট হবে। পরে ইটনা উপজেলার নয় ইউনিয়নেও ভোট হবে। তবে এই এলাকার নির্বাচনি তফসিল এখনও ঘোষণা হয়নি। এসব ইউনিয়নে আওয়ামী লীগের চেয়ারম্যান পদপ্রার্থীরা স্বতন্ত্রভাবে লড়বেন।

এ বিষয়ে তৌফিক বলেন, ‘ইউপি নির্বাচনে দেশের কিছু কিছু জায়গায় সহিংসতা দেখা দিয়েছে। তাই সার্বিক দিক বিবেচনা করে আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমার সংসদীয় আসন ইটনা-মিঠামইন-অষ্টগ্রামের ইউপি নির্বাচনে নৌকা প্রতীক না দেয়ার অনুরোধ জানাই।

তিনি বলেন, ‘শনিবার স্থানীয় সরকার পার্লামেন্টারি বোর্ডের মিটিং শেষে প্রধানমন্ত্রী আমার এ প্রস্তাবে সম্মতি দিয়েছেন। সভা শেষে কেন্দ্র থেকে আমাকে এ বিষয়ে জানানো হয়েছে।’

সাংসদ আরও বলেন, ‘কিশোরগঞ্জের হাওর এলাকা সবসময়ই আওয়ামী লীগের ঘাঁটি হিসেবে পরিচিত। এ অঞ্চলের বিভিন্ন ইউনিয়ন থেকে যারা চেয়ারম্যান প্রার্থী হন তারা অধিকাংশই আওয়ামী লীগের নেতা-কর্মী।

রেজওয়ান আহাম্মদ তৌফিক বলেন, ‘জনগণ যেন তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারে তাই দলীয় প্রতীক ছাড়া নির্বাচন দেয়া হয়েছে। সেই সঙ্গে নির্বাচনে যেন কোনো ধরনের কারচুপি বা অনিয়ম না হয় সে ব্যবস্থাও নেয়া হবে। যে কোনো বিশৃঙ্খলার বিষয়ে কঠোর ব্যবস্থা নেয়া হবে।’

এর আগে ইউপি নির্বাচনে নিজ সংসদীয় এলাকা আখাউড়া-কসবায় সহিংসতা এড়াতে ২০ নভেম্বর নৌকা প্রতীক না দেয়ার কথা জানান আইনমন্ত্রী আনিসুল হক। সে অনুযায়ী নৌকা প্রতীক ছাড়াই এই দুই উপজেলার ইউনিয়নে ভোটে প্রতিদ্বন্দ্বিতা করেন চেয়ারম্যান প্রার্থীরা।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!