• ঢাকা
  • শনিবার, ২৮ মে, ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

ঝুপড়িতে থাকা ‘পঙ্গু মায়ের’ দায়িত্ব নেবেন এমপি তানভীর


সিরাজগঞ্জ প্রতিনিধি জানুয়ারি ১৮, ২০২২, ০৫:০১ পিএম
ঝুপড়িতে থাকা ‘পঙ্গু মায়ের’ দায়িত্ব নেবেন এমপি তানভীর

ছবি : সংগৃহীত

সিরাজগঞ্জ: ‘ছেলে থাকেন অট্টালিকায়, পঙ্গু মা ঝুপড়িতে’ শিরোনামে একটি সংবাদ দেশের একটি অনলাইন গণমাধ্যমে প্রকাশের পরদিনই সেই অসহায় বৃদ্ধা মোরশেদা খানম পিংকুলের (৬০) দায়িত্ব নেওয়ার ঘোষণা দিয়েছেন সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া-সলঙ্গা) আসনের সংসদ সদস্য তানভীর ইমাম।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) দুপুরে এমপির ব্যক্তিগত সহকারি মীর আরিফুল ইসলাম উজ্জল এ তথ্য নিশ্চিত করেছেন।

মীর আরিফুল ইসলাম  বলেন, সোমবার (১৭ জানুয়ারি) রাতেই সংবাদটি এমপি সাহেবের নজরে আসে। নিজের সংসদীয় আসন না হলেও মানবিকতার দৃষ্টিকোন থেকে তিনি ওই বৃদ্ধার আবাসন, খাদ্য ও চিকিৎসাসহ যাবতীয় দায়িত্ব নেওয়ার ইচ্ছা পোষণ করেছেন। বৃদ্ধা যেভাবে চান সেভাবেই তাকে সহযোগিতা করা হবে।

আগামী ২২ জানুয়ারি মোরশেদা খানম পিংকুলকে চৌহালী থেকে উল্লাপাড়ায় এনে এমপি তানভীর ইমাম নিজে উপস্থিত থেকে তার যাবতীয় খোঁজ-খবর নেবেন বলেও জানান মীর উজ্জল।

উল্লেখ্য, সিরাজগঞ্জের চৌহালী উপজেলার ঘোড়জান ইউনিয়নের চর জাজুরিয়া গ্রামে মোরশেদা খানম পিংকুল এক সময় ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ছিলেন। এছাড়াও আনসার-ভিডিপির দলপতির দায়িত্বও পালন করেছেন। যমুনার ভাঙনে স্বর্বস্ব খোয়ানো সেই মোরশেদার একমাত্র ছেলে হাউজিং-ইলেকট্রিক ঠিকাদার সুহাদ হোসেন খান ঢাকার ফার্মগেট এলাকায় ফ্লাটে বসবাস করলেও দীর্ঘ ৮ বছর ধরে বৃদ্ধা মায়ের কোন খোঁজ-খবর নেন না। শোকে-দুঃখে অন্ধ ও পঙ্গু হয়ে মোরশেদা চর জাজুয়রিয়া গ্রামের মৃত মুন্না খান নামে এক ব্যক্তির বাড়িতে ঝুপড়ি ঘরে বসবাস করছেন। অসহায় ও অভাবী ওই পরিবারই তার ভরণপোষণ করছে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System