• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

এক আসনে বর্তমান এমপিসহ ৪ প্রার্থীর একসঙ্গে ভোট বর্জন


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ৭, ২০২৪, ০৩:৪৯ পিএম
এক আসনে বর্তমান এমপিসহ ৪ প্রার্থীর একসঙ্গে ভোট বর্জন

সংগৃহীত ছবি

সিলেট: সিলেট-২ (ওসমানীনগর-বিশ্বনাথ) আসনে একসঙ্গে চার প্রার্থী ভোট বর্জন করেছেন। তারা হলেন- গণফোরামের মোকাব্বির খান, জাতীয় পার্টির এহিয়া চৌধুরী, তৃণমূল বিএনপির আব্দুর রব মল্লিক ও স্বতন্ত্র মুহিবুর রহমান।

সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনে নির্বাচনে কারচুপি ও ভোটকেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ এনে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন গণফোরামের প্রার্থী ও বর্তমান এমপি মোকাব্বির খান (উদীয়মান সূর্য), বিশ্বনাথ পৌর মেয়র স্বতন্ত্র প্রার্থী মুহিবুর রহমান (ট্রাক), তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী মোহাম্মদ আব্দুর রব (সোনালী আঁশ)।

রোববার (৭ জানুয়ারি) দুপুরে তারা যৌথভাবে এসব তথ্য জানান। এর আগে জাতীয় পার্টির প্রার্থী ইয়াহইয়া চৌধুরী (লাঙ্গল) ঘোষণা দিয়ে নির্বাচন বর্জন করেন।

এ বিষয়ে মোকাব্বির খান ও মুহিবুর রহমান জানান, পুলিশ ও প্রিসাইডিং অফিসারের সহযোগিতায় কারচুপির পাশাপাশি প্রত্যেকটি ভোটকেন্দ্র নৌকার লোকজন আমাদের এজেন্টদের বের করে দিয়ে জাল ভোট দিয়েছে। এমন পরিবেশে নির্বাচন বর্জন করাই উত্তম। আমাদের যেভাবে আশ্বস্ত করা হয়েছিল সেভাবে নির্বাচন হয়নি। পুলিশের কাছে অভিযোগ করেও লাভ হয়নি।

এ আসন থেকে নির্বাচনে অংশ নেন আওয়ামী লীগের প্রার্থী শফিকুর রহমান চৌধুরী (নৌকা), গণফোরামের প্রার্থী ও বর্তমান এমপি মোকাব্বির খান (উদীয়মান সূর্য), বিশ্বনাথ পৌর মেয়র স্বতন্ত্র প্রার্থী মুহিবুর রহমান (ট্রাক), জাতীয় পার্টির প্রার্থী ইয়াহইয়া চৌধুরী (লাঙ্গল), তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী মোহাম্মদ আব্দুর রব (সোনালী আঁশ), বাংলাদেশ কংগ্রেস মনোনীত প্রার্থী মো. জহির (ডাব) এবং ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) প্রার্থী মো. মনোয়ার হোসাইন (আম)।

জানা গেছে, বিশ্বনাথ আর ওসমানীনগর উপজেলা নিয়ে গঠিত সিলেট-২ আসন। এই দুই উপজেলায় রয়েছে ১৬টি ইউনিয়ন। এর মধ্যে বিশ্বনাথে আটটি ওয়ার্ড ও ওসমানীনগরে রয়েছে আরও আটটি ইউনিয়ন। এই আসনে ভোটকেন্দ্র রয়েছে ১২৮টি। এর মধ্যে বিশ্বনাথ উপজেলায় স্থায়ী ভোটকেন্দ্র রয়েছে ৭৪টি ও ওসমানীনগরে রয়েছে ৫৩টি। ওসমানীনগরে রয়েছে অস্থায়ী ভোটকেন্দ্র আরও একটি।

একইসঙ্গে ভোট কক্ষ রয়েছে ৭৭৩টি। এর মধ্যে বিশ্বনাথে ৩৯২টি ও ওসমানীনগরে ৩৫২টি স্থায়ী ভোটকেন্দ্র রয়েছে। বিশ্বনাথে আরও ২৯টি অস্থায়ী ভোটকেন্দ্র রয়েছে। এ আসনে ভোটার রয়েছেন তিন লাখ ৪৪ হাজার ৭২৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৭৬ হাজার ১৪৭ এবং নারী ভোটার এক লাখ ৬৮ হাজার ৫৮২ জন।  বিশ্বনাথে নারী-পুরুষ মিলিয়ে ভোটার রয়েছেন এক লাখ ৮৪ হাজার ১৪৯ জন ও ওসমানীনগরে এক লাখ ৬০ হাজার ৫৮০ জন।

ওয়াইএ

Wordbridge School
Link copied!