• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ফের বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত


লালমনিরহাট প্রতিনিধি মার্চ ৩০, ২০২৪, ১২:৪৭ পিএম
ফের বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

ফাইল ছবি

লালমনিরহাট : লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের বেলতলা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে মুরলি চন্দ্র বর্মণ নামের এক বাংলাদেশি নিহত হয়েছেন। এ সময় গুলিবিদ্ধ হয়েছেন আরও দু’জন। 

শনিবার (৩০ মার্চ) ভোরের দিকে এ ঘটনা ঘটে। নিহত মুরলি বর্মণ রায় চন্দ্রপুর ইউনিয়নের উত্তর বালাপাড়া গ্রামের সুশীল চন্দ্রের ছেলে। 

বিজিবি ও পুলিশ জানায়, শুক্রবার রাতে মুরলি চন্দ্রসহ প্রায় ২০ জনের একটি বাংলাদেশির দল গরু আনতে সীমান্তে যায়। ভোরের দিকে গরু নিয়ে ফেরার সময় বিএসএফের একটি টহল দল তাদের লক্ষ্য করে গুলি ছুড়লে মুরলিসহ মিজানুর ও লিটন মিয়া নামে অপর দুই বাংলাদেশি গুলিবিদ্ধ হন। আহতদের উদ্ধার করে নিয়ে আসলে মুরলি চন্দ্র বর্মণ মারা যান। গুলিবিদ্ধ অপর দুই বাংলাদেশি অজ্ঞাত স্থানে চিকিৎসাধীন রয়েছেন। তাদের বাড়ি চন্দ্রপুর গ্রামে।

কালীগঞ্জ থানার ওসি ইমতিয়াজ কবির বলেন, ‘সকালে খবর পেয়ে সীমান্তে নিহত মুরলি চন্দ্রের মরদেহ ময়নাতদন্তের জন্য থানায় নিয়ে আসা হয়। পরে মরদেহের ময়নাতদন্তের জন্য লালমনিরহাট মর্গে পাঠানো হয়েছে। 

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ জানান, এ ঘটনার প্রতিবাদের পাশাপাশি বিএসএফকে পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়েছে। 

এ নিয়ে গত চার দিনের ব্যবধানে লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে দ্বিতীয় বাংলাদেশি নিহতের ঘটনা। এর আগে গত সোমবার (২৫ মার্চ) মধ্যরাতে আদিতমারী উপজেলার দুর্গাপুর ইউনিয়নের দীঘলটারী পশ্চিম সীমান্তের ৯২৩ নম্বর পিলারের কাছে লিটন মিয়া নামে এক যুবকে গুলি করে বিএসএফ। পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। 

এসআই

Wordbridge School
Link copied!