• ঢাকা
  • শুক্রবার, ১২ জুলাই, ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১

গাজীপুরে শান্তিপূর্ণ পরিবেশে চলছে উপজেলা নির্বাচন 


গাজীপুর প্রতিনিধি  মে ২১, ২০২৪, ১১:১২ এএম
গাজীপুরে শান্তিপূর্ণ পরিবেশে চলছে উপজেলা নির্বাচন 

ছবি : প্রতিনিধি

গাজীপুর: সারা দেশেই দ্বিতীয় ধাপে ১৫৬ উপজেলায় ষষ্ঠ উপজেলা পরিষদের দ্বিতীয় ধাপের নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। মঙ্গলবার (২১ মে) সকাল ৮টায় শুরু হওয়া ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। দেশের ৬৩ জেলার ১৫৬ উপজেলায় এ নির্বাচন চলছে। এর মধ্যে ২৪টি উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ হচ্ছে। বাকিগুলো ব্যালটে।এ দিকে সারা দেশের ন্যায় শিল্প সমৃদ্ধ জেলা গাজীপুরের দুই উপজেলা শ্রীপুর ও কালিয়াকৈরেও মঙ্গলবার সকাল ৮ টা থেকে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ চলছে। এবারের উপজেলা নির্বাচনে ভোটারদের উপস্থিতি কম থাকলেও নারী ভোটারেরা বিপুল উৎসাহ ও উদ্দীপনা নিয়ে ভোট কেন্দ্রে আসছেন। 

ভোট কেন্দ্রে দ্বায়িত্বে থাকা ইসি কর্মকর্তারা জানিয়েছেন, ভোটের পরিস্থিতি নিয়ন্ত্রণ ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে মাঠে অবস্থান নিয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। কেন্দ্রে কেন্দ্রে অবস্থায় নিয়েছেন পুলিশ, আনসার ও গ্রাম পুলিশ সদস্যরা। ভোটকেন্দ্র ও ভোটারদের নিরাপত্তায় প্রতিটি সাধারণ ভোটকেন্দ্রে ১৭ ও গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্রে ১৮ থেকে ১৯ জন করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত করা হয়েছে। জানা যায়, শুধু আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাই না সারা দেশের মতো গাজীপুরের ভোট কেন্দ্র গুলোতে নির্বাচনে যেকোনো ধরনের অনিয়ম বন্ধে ম্যাজিস্ট্রেট ভোটের মাঠে দায়িত্ব পালন করছেন। 

কালিয়াকৈর উপজেলার আকুলি চালা ভোট কেন্দ্রে ভোট দিতে আসা আ.রহমান বলেন, সকাল ৯ টায় তিনি ভোট প্রদান করেছেন। কেন্দ্রের পরিবেশ শান্ত। এখানে কোন ধরনের অনিয়ম ও বিশৃঙ্খলা সৃষ্টি হচ্ছে না। নারী ভোটার মর্জিনা আক্তার বলেন,ভোট দিতে সকালেই অটোরিকশা নিয়ে কেন্দ্রে এসেছেন। পরিবেশ খুব নিরব। কোন সমস্যা নেই। 

এসএম/এসআই

Wordbridge School
Link copied!