• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
প্রধান বিচারপতি ওবায়দুল হাসান

মীমাংসার মধ্য দিয়ে মামলার জট কমাতে হবে


লালমনিরহাট প্রতিনিধি মে ২২, ২০২৪, ০৪:০০ পিএম
মীমাংসার মধ্য দিয়ে মামলার জট কমাতে হবে

লালমনিরহাট: প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, আইন পেশা একটি মহৎ পেশা। দেশের কল্যাণে গুরুত্ব সহকারে এ পেশাকে কাজে লাগাতে হবে। দ্রুত সময়ের মধ্যে মামলা যেন নিষ্পত্তি হয় সে দিকে বিশেষ নজর দিতে হবে। মামলার জট কমাতে আইনজীবীদের ভূমিকা রয়েছে। এজন্য সাধারণ মানুষকে আইনী পরামর্শ দিয়ে বুঝাতে হবে। 

বুধবার (২২ মে) লালমনিরহাট আদালতে আইনী সহায়তা পেতে আসা মানুষদের জন্য  'ন্যায় কুঞ্জ' নামে একটি বিশ্রামাগার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এসময় স্থানীয় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, মানুষ এখন তুচ্ছ ঘটনায় মামলা করে। মানুষকে সচেতন করে ছোট ঘটনাগুলো মিমাংসার মধ্যদিয়ে মামলার জট ও মামলার দীর্ঘসুত্রতা কমানো সম্ভব। এরআগে তিনি মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত লালমনিরহাট রেলওয়ে গণকবর পরিদর্শন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সুপ্রীম কোর্টের বিচারপতি ইকবাল কবীর। এসময় আপিল বিভাগের বিচারপতি সাইফুল ইসলামসহ অন্যান্য বিচার বিভাগীয় প্রধান উপস্থিত ছিলেন। জাতীয় সংসদ সদস্য ও জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট মতিয়ার রহমান সভাপতিত্বে  লালমনিরহাট জেলা ও দায়রা জজ মিজানুর রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ, পুলিশ সুপার সাইফুল ইসলাম, জেলা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রেজাউল করিম, সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য এ্যাডভোকেট সফুরা বেগম রুমী, জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক আকমল হোসেনসহ অন্যান্য আইনজীবীবৃন্দ উপস্থিত ছিলেন।

এমএস

Wordbridge School
Link copied!