• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১

ভারত-পাকিস্তান ম্যাচ হবে তো?


ক্রীড়া ডেস্ক জুন ৯, ২০২৪, ০৬:১০ পিএম
ভারত-পাকিস্তান ম্যাচ হবে তো?

ঢাকা: বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে মাঠে নামছে এশিয়ার দুই পরাশক্তি ভারত এবং পাকিস্তান। বাংলাদেশ সময় রাত ৮টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে ম্যাচটি। তবে সমস্যা হলো এই ম্যাচটি মাঠে গড়ানো নিয়ে দেখা দিয়েছে শঙ্কা।

রোববার (৯ জুন) নিউইয়র্কের আবহাওয়ার পূর্বাভাস বলছে বৃষ্টির যথেষ্ট সম্ভাবনা রয়েছে। নিউইয়র্কের স্থানীয় সময় সকাল ১১ টায় অর্থাৎ ম্যাচ শুরুর আধা ঘণ্টা পর বৃষ্টির সম্ভাবনা ৫১ শতাংশ। যা পরবর্তী বিকেল ৪ টা পর্যন্ত একই সম্ভাবনা রয়েছে।

অর্থাৎ এই সময়ের মধ্যে বৃষ্টি হতে পারে। সেক্ষেত্রে নেমে যাবে তাপমাত্রাও। সঙ্গে বাতাসেরও সম্ভাবনা রয়েছে। স্বাভাবিকভাবেই তাই প্রশ্ন উঠেছে ভারত-পাকিস্তান ম্যাচে বৃষ্টি হলে কি হবে। এক্ষেত্রে বৃষ্টি হলে ম্যাচের পরিধি কমে আসতে পারে।

আবার কোনো কারণে বৃষ্টি না থামলে বা খেলা চালানো সম্ভব না হলে সেক্ষেত্রে পরিত্যক্ত ঘোষণা করা হতে পারে ম্যাচটি। কেননা, গ্রুপ পর্বের ম্যাচে কোনো রিজার্ভ ডে রাখা হয়নি। আর তা হলে দু’দলই পাবে সমান একটি করে পয়েন্ট।

সেক্ষেত্রে অবশ্য বেশ বিপদেই পড়তে হবে পারে পাকিস্তানকে। কারণ, প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে হেরে যাওয়ায় ভারতের বিপক্ষে এ ম্যাচে জয়ের বিকল্প নেই তাদের।

তবে এই ম্যাচে পাকিস্তানের চেয়ে বেশ এগিয়ে ভারত। সাম্প্রতিক সময়ে ভারত-পাকিস্তান ম্যাচের পরিসংখ্যান অন্তত সে কথায় বলছে। তাই বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত হলে লাভবানই হওয়ার কথা পাকিস্তানের।

এআর

Wordbridge School
Link copied!