• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

এসএফ টেক্সটাইলকে অধিগ্রহণ ইস্যুতে ইজিএম করবে ফার কেমিক্যাল


নিজস্ব প্রতিনিধি মার্চ ২৩, ২০২২, ১২:০৯ পিএম
এসএফ টেক্সটাইলকে অধিগ্রহণ ইস্যুতে ইজিএম করবে ফার কেমিক্যাল

ফাইল ছবি

ঢাকা : পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ফার কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ, এসএফ টেক্সটাইলকে অধিগ্রহণ করার লক্ষ্যে আদালতের নির্দেশে বিশেষ সাধারণ সভা (ইজিএম) করবে। 

এছাড়া পাওনাদারদের সাথেও বৈঠক করবে কোম্পানিটি। গতকাল (২২ মার্চ) কোম্পানির পরিচালনা পর্ষদ এ সংক্রান্ত সিদ্ধান্ত নিয়েছে।

কোম্পানি আইন অনুসারে, এসএফ টেক্সটাইলকে অধিগ্রহণের জন্য হাইকোর্টের অনুমতি চেয়ে আবেদন করলে আদালত এই নির্দেশ দিয়েছে। এর প্রেক্ষিতে কোম্পানির পরিচালনা পর্ষদ ওই বৈঠক অনুষ্ঠানের সময়সূচি ও স্থান চূড়ান্ত করেছে।

নির্দেশ অনুসারে, ফার কেমিক্যালের পাশাপাশি এসএফ টেক্সটাইলকেও ইজিএম এবং পাওনাদারদের সাথে বৈঠক করতে হবে।

সিদ্ধান্ত অনুসারে, আগামী ১১ মে, বুধবার সকাল সাড়ে ১১ টায় ফার কেমিক্যালের ইজিএম এবং বেলা ১ টায় পাওনাদারদের সাথে বৈঠক অনুষ্ঠিত হবে। কুমিল্লার জমজম হোটেল অ্যান্ড রিসোর্টে এই সভা অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১১ এপ্রিল।

অন্যদিকে আগামী ১০ মে মঙ্গলবার রাজধানীর নিকেতনে এসএফ টেক্সটাইলের ইজিএম ও পাওনাদারদের সাথে বৈঠক অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১০ এপ্রিল।

এজন্য ফার কেমিক্যাল পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) অধিগ্রহণের অনুমতি চেয়ে আবেদন করেছে। এরই ধারাবাহিকতায় কোম্পানিটি অধিগ্রহণের বিষয়ে তিন সদস্যের একটি পরিদর্শন কমিটি গঠন করেছে বিএসইসি।

সোনালীনিউজ/এএইচ

Wordbridge School
Link copied!