• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

পেঁয়াজ আমদানিতে বিকল্প মার্কেট খোঁজার পরামর্শ এফবিসিসিআইয়ের


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১১, ২০২৩, ১২:২৬ পিএম
পেঁয়াজ আমদানিতে বিকল্প মার্কেট খোঁজার পরামর্শ এফবিসিসিআইয়ের

এফবিসিসিআইয়ের সভাপতি মাহবুবুল আলম।

ঢাকা: পেঁয়াজের মূল্য সহনীয় পর্যায়ে রাখতে এবং বর্তমান সংকট থেকে উত্তরণের জন্য আপাতত বিভিন্ন দেশ থেকে পেঁয়াজ আমদানি করে সাপ্লাই চেইন স্বাভাবিক রাখার আহ্বান জানিয়েছেন ব্যাবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি মাহবুবুল আলম।

পেঁয়াজের মূল্য অস্বাভাবিক হারে বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে রোববার (১০ ডিসেম্বর) এই আহ্বান জানান এফবিসিসিআই সভাপতি। পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় পণ্য বিভিন্ন দেশসমূহ থেকে আমদানি করে স্বাভাবিক মূল্যে বিক্রির ক্ষেত্রে ব্যবসায়ীদেরকে এফবিসিসিআইয়ের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা দেয়ার আশ্বাসও দিয়েছেন তিনি। এসময় কৃত্রিম সংকট তৈরি করে পেঁয়াজের দাম না বাড়ানোর জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান এফবিসিসিআই সভাপতি।

মাহবুবুল আলম বলেন, নিন্মবিত্ত হতে শুরু করে উচ্চবিত্ত পর্যন্ত সমাজের সর্বস্তরের মানুষের প্রয়োজনীয় পণ্য হলো পেঁয়াজ। নিজেদের ক্ষুদ্র স্বার্থে যারা দেশের সাধারণ মানুষকে সমস্যায় ফেলেছেন তারা কোন ভাবেই দেশের ব্যবসায়ী সমাজের প্রতিনিধিত্ব করে না। এই ব্যাপারে ব্যবসায়ীদের সহযোগিতামূলক মনোভাব প্রত্যাশা করেছেন এফবিসিসিআই সভাপতি।

কৃত্রিম সংকট তৈরির মাধ্যমে কেউ যাতে বাজার অস্থিতিশীল করতে না পারে, সে বিষয়ে ব্যবসায়ীদের সচেতন থাকার আহ্বান জানিয়ে মাহবুবুল আলম বলেন, পেঁয়াজের সরবরাহ ঠিক রাখতে প্রয়োজনে বিকল্প দেশ থেকে পেঁয়াজ আমদানি করে ন্যায্যমূল্যে সরবরাহ করে বাজার স্বাভাবিক রাখতে হবে।

পাশাপাশি পণ্যের মূল্য স্থিতিশীল রাখতে খুচরা, পাইকারি বাজার এবং আড়ৎ পর্যায়ে পণ্য কেনা-বেচায় নজর দেয়ার তাগিদও দেন তিনি।

ওয়াইএ

Wordbridge School
Link copied!