• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

জমে উঠেছে ঈদের কেনাকাটা


নিজস্ব প্রতিবেদক মার্চ ২৯, ২০২৪, ১১:২৩ পিএম
জমে উঠেছে ঈদের কেনাকাটা

ঢাকা: সামনেই পবিত্র ঈদুল ফিতর। এতদিন মার্কেটগুলোতে খুব একটা ভিড় দেখা না গেলেও অবশেষে জমে উঠেছে ঈদ বাজার। সাপ্তাহিক ছুটির দিনে কেনাকাটা বেড়েছে আরও কয়েকগুণ।

শুক্রবার (২৯ মার্চ) রাজধানীর বিভিন্ন মার্কেট ঘুরে অন্যদিনের তুলনায় ক্রেতাদের ভিড় দেখা গেছে। নিজের পছন্দের পোশাক কিনতে এক মার্কেট থেকে আরেক মার্কেটে ছুটে যাচ্ছেন ক্রেতারা। এদিকে ক্রেতাদের সন্তুষ্ট করতে চেষ্টার কোনো কমতি রাখছেন না বিক্রেতারা।

রাজধানীর শপিংমল ঘুরে দেখা যায়, মার্কেটের বিভিন্ন ফ্লোর ঘুরে নিজের ও পরিবারের জন্য ঈদের পোশাক কিনছেন অনেকে। বিভিন্ন দোকান ঘুরে ঘুরে পছন্দের পোশাক কিনছেন তারা। এছাড়া ক্রেতাদের আকৃষ্ট করতে বিশেষ মূল্যছাড় দিচ্ছে অনেক প্রতিষ্ঠান। 

অপরদিকে অনেক ক্রেতাকে ঘণ্টাব্যাপী মার্কেট ঘুরে ক্লান্ত হতে দেখা গেছে। মার্কেটে থাকা বিভিন্ন বসার জায়গায় কিছু সময় বিশ্রাম নিয়ে আবারও পছন্দের পোশাক কিনতে ঘুরছেন মার্কেটের এক ফ্লোর থেকে অন্য ফ্লোরে।

বাড্ডার সুবাস্তু নজর ভ্যালী মার্কেট পছন্দের পোশাক খুঁজতে খুঁজতে কিছুটা হাপিয়ে উঠেছেন শারমিন আক্তার। পরে মার্কেটের নিচ তলায় বসার জায়গায় কিছুটা বিশ্রাম নেন। 

তিনি বলেন, বাসার সবার জন্য কাপড় কিনতে আজ বের হয়েছি। ছুটির দিন বলে আজ এসেছি। স্বামী ও শশুর, শাশুড়ির জন্য কাপড় কেনা হয়ে গেছে। এখন পর্যন্ত নিজের ও বাচ্চাদের জন্য কাপড় কেনা হয়নি। তিন ঘণ্টা ধরে আছি মার্কেটে, পা-গুলো ব্যথা করছে তাই একটু বিশ্রাম নিচ্ছি।

একই মার্কেটে ঈদের পোশাক কিনতে আসা এক ক্রেতা বলেন, অফিস থাকায় সপ্তাহের অন্যান্য দিনে মার্কেটে আসতে পারি না। আজ ছুটির দিন বলে আসতে পেরেছি। সবার জন্য কেনাকাটা করেছি। তবে আজ মার্কেটে মানুষের অনেক ভিড়, তাই মার্কেটে ঘুরতে একটু কষ্ট হয়েছে।

শাহজাদপুর কনফিডেন্স শপিং সেন্টারে রিয়া ফ্যাশন নামে এক দোকানের ম্যানেজার ইমরান বলেন, আজ ছুটির দিন তাই ক্রেতা বেশি। ক্রেতারা মার্কেটে আসছেন, ঘুরছেন, পছন্দমতো কাপড় কিনছেন। ঈদ উপলক্ষ্যে ক্রেতাদের যেন পছন্দ হয় এমন সব কাপড় দোকানে তুলেছি।

এআর

Wordbridge School
Link copied!