• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১

রেসের সব ফান্ডের ব্যাংক হিসাবের লেনদেন স্থগিত


নিজস্ব প্রতিবেদক  জুন ১৪, ২০২৪, ১১:৪৯ এএম
রেসের সব ফান্ডের ব্যাংক হিসাবের লেনদেন স্থগিত

ঢাকা: বাংলাদেশ রেস অ্যাসেট ম্যানেজমেন্ট পিসিএল এবং তার অধীনে পরিচালিত ফান্ডগুলোর সব ব্যাংক হিসাবের লেনদেন স্থগিত করার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংকের ফাইনান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। বিশ্বস্ত সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, গত ১০ জুন বাংলাদেশের সকল তফসিলি ব্যাংকের এমন নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ রেস অ্যাসেট ম্যানেজমেন্টের পরিচালিত ফান্ডগুলো হলো- এবি ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড, ইবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড, ইবিএল এনআরবি মিউচুয়াল ফান্ড, এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড, ফার্স্ট বাংলাদেশ মিউচুয়াল ফান্ড, আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড, পিএইচপি ফার্স্ট মিউচুয়াল ফান্ড, পপুলার লাইফ ফার্স্ট মিউচুয়াল ফান্ড, রেস স্পেশাল অপরচুনিটিস ইউনিট ফান্ড, ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড, ফার্স্ট জনতা ব্যাংক মিউচুয়াল ফান্ড এবং রেস ফাইন্যান্সিয়াল ইনক্লুসন ইউনিট ফান্ড।

কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনায় উল্লেখ রয়েছে, আপনাদের দৃষ্টি আকর্ষণপূর্বক জাানানো যাচ্ছে যে, আপনাদের প্রতিষ্ঠানে বাংলাদেশ রেস অ্যাসেট ম্যানেজমেন্ট পিসিএল এবং তার অধীনে পরিচালিত ফান্ডসমূহের সব ব্যাংক হিসাব, এফডিআর ও এমটিডিআর হিসাবসমূহের লেনদেন মানিলন্ডারিং প্রতিরোধ আইন-২০১২ এর ২৩(১)(গ) ধরার আওতায় আগামী ৩০ দিনের জন্য অর্থাৎ ১০ জুন থেকে ৯ জুলাই পর্যন্ত স্থগিত করার নির্দেশ দেওয়া হলো।

বাংলাদেশ রেস ম্যানেজমেন্ট পিসিএলের প্রধান নির্বাহী ড. হাসান তাহের ইমামের বিরুদ্ধে অর্থপাচারসহ নানান অনিয়মের অভিযোগ রয়েছে। ওই সব অভিযোগের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ ব্যাংকের ফাইনান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট বাংলাদেশ রেস অ্যাসেট ম্যানেজমেন্ট পিসিএল এবং তার অধীনে পরিচালিত ফান্ডসমূহের সকল ব্যাংক হিসাবের লেনদেন স্থগিত করার নির্দেশ দিয়েছে।

এআর

Wordbridge School
Link copied!