• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

তিব্বত হলসহ জবি‍‍`র বেদখল হল উদ্ধারের দাবিতে বিক্ষোভ


জবি প্রতিনিধি অক্টোবর ২৯, ২০২০, ০৭:৫৯ পিএম
তিব্বত হলসহ জবি‍‍`র বেদখল হল উদ্ধারের দাবিতে বিক্ষোভ

ছবি: প্রতিনিধি

জবি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সকল বেদখল হল উদ্ধারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বিকালে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। 

মিছিলটি জবির প্রধান ফটক থেকে শুরু করে কাঁঠালতলায় গিয়ে শেষ হয়। এ-সময় স্লোগান ও প্লেকার্ডে নানা ধরনের দাবি ও চাওয়া তুলে ধরেন। এই সেলিম তুই হল ছাড়, হল কি তোর বাপ দাদার। দখলদার নিপাত যাক, জবি হল ফিরে পাক সহ নানা স্লোগানে ক্যাম্পাস মুখর করেন শিক্ষার্থীরা।

ঢাকা জেলা প্রশাসক কার্যালয়ের অর্পিত সম্পতি শাখার তথ্য বলছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বেদখলে থাকা ১২ টি হলের মাঝে ১ টি তিব্বত হল। যা ঢাকা ৭ আসনের সংসদ হাজী সেলিমের দখলে। ২০০১ সালে হলের অবকাঠামো পরিবর্তন করে তার স্ত্রীর নামে রাখেন গুলশান আরা সিটি মার্কেট। বানী ভবন হল, শহীদ আজমল হোসেন হল সহ আরও বেশ কয়েকটি হল বেদখল রয়েছে।

এ বিষয়ে জবি ছাত্র অধিকার পরিষদের যুগ্ন সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান মিশু বলেন, আগামী এক যুগের মধ্যে নতুন ক্যাম্পাসে হল পাওয়া আর রূপকথার গল্প দুটোই সমার্থক। অথচ হল তো দূরের কথা পর্যাপ্ত পরিমাণ ক্লাসরুমই নেই আমাদের। 

মিশু আরও বলেন, প্রশাসনের যদি সদিচ্ছা এবং শিক্ষার্থীবান্ধব হয় আমরা মনে করি দ্রুতই হল উদ্ধারে পদক্ষেপ নিবে।হাজী সেলিমের লাঠিয়াল বাহিনীকে যে জবি প্রশাসন ভয় পায়না তার প্রমাণ হবে উদ্ধারের মাধ্যমে এই আশায় আছি।

এবিষয়ে সাধারন শিক্ষার্থী নাছিম বলেন, একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে হল থাকবে এটাই স্বাভাবিক। আমরা এখানে পড়তে আসি কিন্ত এসেই থাকা খাওয়ার জন্য টিউশন সহ পার্ট টাইম চাকরি করতে হয়। হল থাকলে এসব করতে হত না। আমরা হল ফেরত চাই।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!