• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

এক দিনের ব্যবধানে ঢাবির আরেক শিক্ষার্থীর আত্মহত্যা


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ২৮, ২০২০, ১০:৩৯ এএম
এক দিনের ব্যবধানে ঢাবির আরেক শিক্ষার্থীর আত্মহত্যা

সংগৃহীত ছবি

ঢাকা: সাবেক এক শিক্ষার্থীর পর দুইদিনের মাথায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন। ওই শিক্ষার্থীর নাম তৌহিদুল ইসলাম সিয়াম। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের তৃতীয় বর্ষের (২০১৭-১৮ শিক্ষাবর্ষ) ছাত্র।

রোববার (২৭ ডিসেম্বর) কেরানীগঞ্জের নিজ বাসায় সিয়াম আত্মহত্যা করেন বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নিয়ামুল নাসের।

তিনি বলেন, ছেলেটা অনেক মেধাবী। কী কারণে আত্মহত্যা করেছে এখনো সুনির্দিষ্ট কোনো তথ্য পাইনি। সহপাঠী ও পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে তার আত্মহত্যার কারণ জানার চেষ্টা করছি। আমরা সবাই শোকাহত।

নিহত সিয়াম কেরানীগঞ্জ উপজেলার শাক্তা ইউনিয়নের হিজলা গ্রামের রফিকুল ইসলামের একমাত্র ছেলে। তিনি করোনাভাইরাস মহামারির সময় বাড়িতেই ছিলেন।

উল্লেখ্য, গত ২৪ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টিবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষার্থী রুমানা ইয়াসমিন আত্মহত্যা করেন গ্রামের বাড়ি বগুড়ায়। ৩৭তম বিসিএস ক্যাডার ছিলেন ঢাবির ওই সাবেক ছাত্রী।

এর আগে গত ১৭ আগস্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের দ্বিতীয় বর্ষের ছাত্র ইমাম হোসেন আত্মহত্যা করেন৷ বরিশালের উজিরপুর উপজেলার গ্রামের বাড়িতে তার ঝুলন্ত লাশ পাওয়া যায়। রাজধানীর নটরডেম কলেজ থেকে এইচএসসি পাশ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন ইমাম হোসেন৷

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!