• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১, ২ বৈশাখ ১৪২৮
abc constructions

১ মার্চ খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান?


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২৫, ২০২১, ০৭:১১ পিএম
১ মার্চ খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান?

ঢাকা: করোনা ভাইরাস মহামারির কারণে প্রায় একবছর ধরে বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান। বিশ্ববিদ্যালয়গুলো আগামী ২৪ মে খুলে দেওয়ার সিদ্ধান্ত হলেও স্কুল-কলেজের বিষয়ে সিদ্ধান্ত হয়নি।স্কুল-কলেজের বর্তমান ছুটি ২৮ ফেব্রুয়ারি শেষ হওয়ার কথা। তবে কি ১ মার্চ খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান?

মহামারির প্রকোপ কমে যাওয়ায় কবে থেকে স্কুল-কলেজ খুলবে তা পর্যালোচনার নির্দেশ দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সরকার প্রধানের সেই নির্দেশে আগামী শনিবার (২৭ ফেব্রুয়ারি) আন্তঃমন্ত্রণালয় সভায় ডেকেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) রাজধানীর সেগুনবাগিচায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, আন্তঃমন্ত্রণালয়ের সভায় আমরা সিদ্ধান্ত নেব, ১ মার্চ শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেব নাকি আরও সময় নেব।

ওইদিন বিকেল ৩টায় মন্ত্রিপরিষদ বিভাগে শিক্ষা মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং স্বাস্থ্য মন্ত্রণালয়কে নিয়ে সভা অনুষ্ঠিত হবে।

শিক্ষামন্ত্রী দীপু মনি, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন ছাড়াও মন্ত্রিপরিষদ সচিব এবং দুই মন্ত্রণালয়ের সচিব এবং স্বাস্থ্য সেবা বিভাগের সচিবসহ সংশ্লিষ্টরা বৈঠকে উপস্থিত থাকবে বলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা নিশ্চিত করেছেন।

বাংলাদেশে গত ৮ বছরের মার্চ প্রথম করোনা রোগী শনাক্তের পর গত ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School