• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১, ১৩ কার্তিক ১৪২৮

বিন্দুমাত্র উপসর্গ থাকলেও স্কুলে পাঠাবেন না


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২৩, ২০২১, ০৪:৪৫ পিএম
বিন্দুমাত্র উপসর্গ থাকলেও স্কুলে পাঠাবেন না

ঢাকা: করোনা বিন্দুমাত্র উপসর্গ দেখা দিলে শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠানে না পাঠাতে অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে এক আলোচনা সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মন্ত্রী এ আহ্বান জানান।
 
মানিকগঞ্জে করোনা উপসর্গে ছাত্রীর মৃত্যুর ঘটনা সাংবাদিকরা মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে ডা. দীপু মনি বলেন, আমরা মানিকগঞ্জের যে তথ্যটি পেয়েছিলাম তারপর সেখানে সব শ্রেণি ও তার সংস্পর্শে যারা এসেছেন সবার টেস্ট করা হয়েছে। আল্লাহর রহমতে তাদের সবারই নেগেটিভ। যে কোনো জায়গায় যে কোনো সময় করোনায় আক্রান্ত হতে পারে। কোথাও যদি সংক্রমণ ঘটে সেটা ক্লাসে, বাড়িতে, নানা জায়গায় হতে পারে। আমরা কোথাও কোনো ধরনের খবর পাওয়া মাত্র সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিচ্ছি। আমাদের সবার চোখ-কান খোলা রাখতে হবে, সচেতন থাকতে হবে।
 
শিক্ষামন্ত্রী বলেন, অভিভাবকদের বলছি বিন্দুমাত্র যদি তার উপসর্গ থাকে বা বাড়িতে কারো উপসর্গ থাকে তাকে পাঠাবেন না স্কুলে। একইসঙ্গে আমরা শিক্ষকদেরও বলছি কোনো শিক্ষার্থী যদি না আসে সেখানে জানতে হবে কেন সে উপস্থিত হল না, কিন্তু তাকে উপস্থিত করানোর জন্য কোনো ধরনের চাপ প্রয়োগ করা যাবে না। কারণ কেউ যদি শ্রেণি কক্ষে এসে পাঠগ্রহণ নাও করতে পারে তাহলে সে অনলাইনে আগের মতো পাঠগ্রহণ করতে পারবে।

সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System