• ঢাকা
  • শনিবার, ২১ মে, ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯

সিনিয়রকে থাপ্পড় মেরে জাবির দুই ছাত্রী বহিষ্কার


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২৬, ২০২২, ০৫:১১ পিএম
সিনিয়রকে থাপ্পড় মেরে জাবির দুই ছাত্রী বহিষ্কার

ঢাকা: ছাত্রকে লাঞ্ছিতের অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) দুই শিক্ষার্থীকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রসাশন।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) রাতে হওয়া জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বহিষ্কৃত দুই শিক্ষার্থী হলেন- সুমাইয়া বিনতে ইকরাম ও আনিকা তাবাসসুম মিম। তারা বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের ৪৬ ব্যাচের শিক্ষার্থী। এদের মধ্যে সুমাইয়াকে এক বছর ও মিমকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়।

সিন্ডিকেট সদস্য ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মুহম্মদ হানিফ আলী এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘ছাত্র লাঞ্ছনার দায়ে অভিযুক্ত সুমাইয়া বিনতে ইকরামকে এক বছর ও আনিকা তাবাসসুম মিমকে ছয় মাসের জন্য বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট। উক্ত সময়ের মধ্যে তারা কোনও পরীক্ষা দিতে পারবে না। এ ছাড়া কোনও সুবিধাদিও নিতে পারবে না।’

এর আগে, সোমবার রাত ১০টার দিকে রাস্তায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সুমাইয়া এক ছাত্রকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। ক্যাম্পাসের বটতলায় এ ঘটনা ঘটে।

ঘটনার প্রত্যক্ষদর্শী তানিয়া আক্তার জানান, রাত ৮টার দিকে সুমাইয়া ও তার বান্ধবী মিম ভুক্তভোগী ও তার বন্ধুদের সঙ্গে রাস্তায় সাইড দেওয়াকে কেন্দ্র করে দুর্ব্যবহার করেন। এ সময় পথচারী অন্যান্য শিক্ষার্থীরা তাকে থামানোর চেষ্টা করলে সুমাইয়া তাদের সঙ্গেও দুর্ব্যবহার করেন। একপর্যায়ে রাত ১০টার দিকে একটি খাবারের হোটেলের সামনে ওই ছাত্রকে সুমাইয়া হঠাৎ কয়েকটি থাপ্পড় মারেন। এ ঘটনার পরিপ্রেক্ষিতে অন্যান্য শিক্ষার্থীরাও তার ওপর ক্ষুব্ধ হন।

জানা গেছে, রাত সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে উভয়পক্ষই লিখিত বক্তব্য জমা দেয়। শিক্ষার্থীরা এ সময় অভিযুক্তর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। মঙ্গলবার বিকাল ৫টায় বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির সভায় অভিযুক্তদের বহিষ্কারের সুপারিশ করা হয়। যা পরে সিন্ডিকেট সভায় পাস হয়।

সোনালীনিউজ/এন

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System