• ঢাকা
  • শনিবার, ২৫ জুন, ২০২২, ১২ আষাঢ় ১৪২৯

সবচেয়ে সম্মানের জায়গা হলো ঢাকা কলেজ : মাউশি ডিজি


ঢাকা কলেজ প্রতিনিধি মে ২১, ২০২২, ০৫:১৬ পিএম
সবচেয়ে সম্মানের জায়গা হলো ঢাকা কলেজ : মাউশি ডিজি

ঢাকা : আমার কাছে সবচেয়ে সম্মানের জায়গা হলো ঢাকা কলেজ, যা কোথাও পাওয়া যাবে না বলে মন্তব্য করেছেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের (মাউশি) ডিজি ও ঢাকা কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক নেহাল আহমেদ।

শনিবার (২১ মে) সকাল ১২টায় ঢাকা কলেজের শহিদ আ. ন. ম. নজিব উদ্দিন খান খুররম অডিটোরিয়ামে কর্মজীবনে ঢাকা কলেজ থেকে অবসর গমনকারী শিক্ষকদের বিদায় সংবর্ধনা ও ঈদ পুনর্মিলনী- ২০২২ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। 

অধ্যাপক নেহাল আহমেদ বলেন, ঢাকা কলেজের সাথে সবসময়ই আমার প্রেমের সম্পর্ক। আমি মনে করি ঢাকা কলেজ আমার পরিবার। ঢাকা কলেজে থাকাকালীন ঢাকা কলেজ ছিল আমার কাব্যিক জীবন। ঢাকা কলেজ থেকে যারা বিদায় নিয়েছেন তারা ছিলেন সোনার মানুষ। সেই সোনার মানুষদের সামনে আজ আমি বক্তব্য রাখছি।

বিদায়ী অধ্যাপক রিয়াজুল হাকিম বাবুল বলেন, আমি পরিসংখ্যানের একজন শিক্ষক ছিলাম। চাকরি জীবনে সমবায় ক্যাডারে ছিলাম ৭ বছর। শিক্ষা ক্যাডারে ২৬ বছর চাকরি করেছি। এর মধ্যে প্রায় ২২ বছরই ঢাকা কলেজে ছিলাম। আমি পরিসংখ্যান বিভাগের প্রধানের দায়িত্ব পেয়েছিলাম ৫ বার। ঢাকা কলেজ থেকেই আমি মাউশিতে গিয়েছিলাম। আন্তর্জাতিক ছাত্রাবাসের তত্ত্বাবধায়ক ছিলাম ১৭ বছর। এই ২২ বছরে ২৪ জন প্রিন্সিপালকে পেয়েছিলাম। বলা যায় পুরা চাকরি জীবনটাই ছিল আমার ঢাকা কলেজময়। ঢাকা কলেজকে আমি প্রাণভরে স্মরণ করি। সময় পেলেই মাঝে মধ্যে আসি এই ঢাকা কলেজে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক এ. টি. এম. মইনুল হোসেন। স্বাগত বক্তা হিসেবে বক্তব্য রাখেন, ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ড. মো. আব্দুল কুদ্দুস সিকদার। 

ঢাকা কলেজ থেকে ১৫ জন শিক্ষককে বিদায় সংবর্ধনা দেয়া হয়। এসময় বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এনএন

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System