• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ডেন্টাল ভর্তির ফল পুনঃনিরীক্ষণের আবেদন করবেন যেভাবে


নিজস্ব প্রতিবেদক মে ৭, ২০২৩, ১২:০০ পিএম
ডেন্টাল ভর্তির ফল পুনঃনিরীক্ষণের আবেদন করবেন যেভাবে

ঢাকা : সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজের (বিডিএস) ২০২২-২৩ সেশনের প্রথমবর্ষ ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে ৩৭ হাজারেরও বেশি শিক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছেন মাত্র ৫৪৫ জন শিক্ষার্থী। তবে যেকেউ চাইলেই তার ফল পুনঃনিরীক্ষণের আবেদন করতে পারবেন। আবেদন করা যাবে আগামী ৯ থেকে ১৩ মে পর্যন্ত।

শনিবার (৬ মে) সন্ধ্যায় স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের চিকিৎসা শিক্ষা বিভাগের পরিচালক ডা. মুজতাহিদ মুহাম্মদ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, পরীক্ষায় নির্বাচিত ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা আগামী ২৩ থেকে ২৮ মে পর্যন্ত অফিস চলাকালীন ভর্তি সম্পন্ন করতে হবে। আর ফল পুনঃনিরীক্ষণের জন্য ভর্তিচ্ছু শিক্ষার্থীরা আগামী ৯ থেকে ১৩ মের মধ্যে টেলিটক নম্বর থেকে এসএমএসের মাধ্যমে অফেরতযোগ্য এক হাজার টাকা জমা দিয়ে পরীক্ষার ফল পুনঃনিরীক্ষার জন্য আবেদন করাতে পারবেন।

পরবর্তী সময়ে পুনঃনিরীক্ষার ফলাফল আবেদনকারীকে যথাসময়ে জানানো হবে। এ ব্যাপারে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ভর্তি পরীক্ষা কমিটির সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করবেন যেভাবে : টেলিটকের যেকোনো প্রিপেইড মোবাইল থেকে SMS করতে হবে। ১ম SMS: DGME RSC Roll No লিখে পাঠিয়ে দিতে হবে 16222 নম্বরে (যেমন DGME RSC< Space>1116000) Message এ একটি PIN নম্বর আসবে।

২য় SMS ফি দেওয়ার জন্য PIN দিয়ে SMS করতে হবে DGME< Space > RSC< Space >YESPIN এবং পাঠিয়ে দিতে হবে 16222 নম্বরে। যেমন: DGME< Space > RSC< Space >YES< Space > 3699 SMS-2 বাব একটি প্রাপ্তি স্বীকার SMS পাওয়া যাবে।

গত ৫ মে সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত রাজধানীর পাঁচটি কেন্দ্রসহ দেশের মোট ১২টি কেন্দ্রের ১৬টি ভেন্যুতে একযোগে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। মাত্র ৫৪৫টি আসনের বিপরীতে ৩৭ হাজারেরও বেশি শিক্ষার্থী পরীক্ষা দেন, অর্থাৎ প্রতি সিটের পেছনে ৬৮ জন শিক্ষার্থীকে লড়াই করতে হয়েছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!