• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

পাঠ্যপুস্তক নিয়ে নিজেদের পর্যবেক্ষণ তুলে ধরল হেফাজতে ইসলাম


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২০, ২০২৪, ১১:১৬ পিএম
পাঠ্যপুস্তক নিয়ে নিজেদের পর্যবেক্ষণ তুলে ধরল হেফাজতে ইসলাম

ঢাকা : চট্টগ্রামে নবনিযুক্ত শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের সঙ্গে হেফাজতে ইসলামের নেতারা সাক্ষাৎ করেছেন। 

শনিবার (২০ জানুয়ারি) দুপুরে নগরীর জিইসি মোড়ে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে শিক্ষামন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন তারা।

হেফাজতে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব ও লালখান বাজার মাদ্রাসার সহকারী পরিচালক মুফতি হারুন ইযহার, হেফাজত ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব ও দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস মাওলানা আশরাফ আলী নিজামপুরী, হেফাজত ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা নাসির উদ্দীন মুনীর এর নেতৃত্বে সাত সদস্যের কওমি মাদ্রাসার নেতৃবৃন্দের প্রতিনিধি দল সাক্ষাৎ করেন।

দীর্ঘক্ষণ আলোচনায় নেতৃবৃন্দ পাঠ্যপুস্তকে তাদের বিভিন্ন পর্যবেক্ষণ শিক্ষামন্ত্রীর কাছে তুলে ধরেন তারা।

এ সময় শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, আপনাদের যে পর্যবেক্ষণগুলো তুলে ধরেছেন তার যৌক্তিক নানান যে দিক আছে তা আমরা বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে, পাঠ্যক্রমে সংশোধন করে সমাধানের করবো। আগামীতেও সকলের সঙ্গে আমাদের আলোচনা চলমান থাকবে। ঈমান আকিদা বিরোধী বিতর্কিত কোনো বিষয় যাতে না থাকে এ ব্যাপারে বর্তমান সরকার যত্নশীল, তবে দক্ষতা অর্জনের প্রশ্নে এবং রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রে সংবিধানের মূল নীতিমালার সঙ্গে সন্নিবেশিত কোনো পাঠ্য, উপাত্ত বা তথ্য এর ক্ষেত্রে কোনো রাজনৈতিক দল বা সামাজিক প্রভাবশালী গোষ্ঠীর সাথে আমরা আপোষ  করবো না।

হেফাজতে ইসলাম বাংলাদেশের সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা আশরাফ আলী নিজামপুরী জানিয়েছেন, হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ মুহিবুল্লাহ বাবুনগরী শারীরিকভাবে অসুস্থ থাকার কারণে উপস্থিত হতে না পারায় তিন মহাসচিব নবনিযুক্ত শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলকে হেফাজতে ইসলাম বাংলাদেশের পক্ষে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

তিনি আরও বলেন, শিক্ষামন্ত্রী আমাদের সকল কথা অত্যন্ত গুরুত্বসহকারে শুনেছেন। তার সঙ্গে আলোচনায় আমরা সন্তুষ্টি প্রকাশ করছি এবং সমস্যাসমূহ সমাধানের বিষয়ে আশ্বস্ত হয়েছি আমাদের আলোচনা ফলপ্রসূ হয়েছে।

এই সময় আরও উপস্থিত ছিলেন হেফাজতে ইসলাম বাংলাদেশের হাটহাজারীর শাখার সাংগঠনিক সম্পাদক মাওয়ানা আসাদ উল্লাহ, কেন্দ্রীয় যুব বিষয়ক সম্পাদক কামরুল ইসলাম, মাওলানা জিয়াউর রহমান ফারুকী, মাওলানা জাহিদুল ইসলাম প্রমুখ।

এমটিআই

Wordbridge School
Link copied!