• ঢাকা
  • সোমবার, ২৭ মে, ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

মার্চে প্রাথমিক শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের পরীক্ষা


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ১৩, ২০২৪, ০৫:০০ পিএম
মার্চে প্রাথমিক শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের পরীক্ষা

ঢাকা : সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপের পরীক্ষা রমজানের মধ্যেই অনুষ্ঠিত হতে পারে। মার্চ মাসের তৃতীয় সপ্তাহে নিয়োগ পরীক্ষা নেওয়ার কথা ভাবছে মন্ত্রণালয়। এই ধাপে ঢাকা ও চট্টগ্রাম অঞ্চলের নিয়োগ প্রার্থীরা অংশগ্রহণ করবেন।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, এসএসসি পরীক্ষার পরপরই সহকারী শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে। শিগগিরই প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আন্তঃসভায় দিন তারিখ নির্ধারণ করা হবে।

এসএসসি পরীক্ষার রুটির অনুযায়ী, আগামী ১২ মার্চ এসএসসি ও সমমান পরীক্ষা শেষ হবে।

গত বছর ২৪ জুন থেকে ৮ জুলাই পর্যন্ত তৃতীয় ধাপের নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণকারীদের আবেদন গ্রহণ করা হয়েছে। ঢাকা ও চট্টগ্রাম বিভাগ থেকে আবেদন করেছেন ৩ লাখ ৪০ হাজারের বেশি প্রার্থী।

এর আগে দ্বিতীয় ধাপে খুলনা, রাজশাহী ও ময়মনসিং বিভাগের প্রার্থীদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এই পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ৪ লাখ ৩৯ হাজার ৪৪৩ জন। ফেব্রুয়ারি মাস জুড়ে জেলাভিত্তিক এসব প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে।

প্রথম ধাপের নিয়োগ পরীক্ষায় বরিশাল, সিলেট ও রংপুর বিভাগ থেকে ৩ লাখ ৬০ হাজার ৬৯৭ জন প্রার্থী আবেদন করেন। এর মধ্যে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৯ হাজার ৩৩৭ জন।

এমটিআই

Wordbridge School
Link copied!