• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ভিকারুননিসার ১৬৯ ছাত্রীর ভর্তি বাতিল


নিজস্ব প্রতিবেদক  ফেব্রুয়ারি ২৮, ২০২৪, ০৮:৪৬ পিএম
ভিকারুননিসার ১৬৯ ছাত্রীর ভর্তি বাতিল

ঢাকা: ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের স্কুল শাখার ১৬৯ জন ছাত্রীর ভর্তি বাতিল করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা (মাউশি) অধিদপ্তর। তারা সবাই ২০২৪ সালে প্রথম শ্রেণিতে ভর্তি হয়েছিল। হাইকোর্টের এক প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার (২৮ ফেব্রুয়ারি) এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মাউশির পরিচালক অধ্যাপক নেহাল আহমেদ স্বাক্ষরিত এক আদেশে বলা হয়েছে, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ কর্তৃক ২০২৪ শিক্ষাবর্ষে প্রথম শ্রেণিতে ভর্তির ঊর্ধ্বসীমা নির্ধারণ করে আবার তা অনুসরণ না করে ১ জানুয়ারি ২০১৭ সালের পূর্বে জন্মগ্রহণকারী (প্রতিষ্ঠান কর্তৃক প্রেরিত সংযুক্ত তালিকায় বর্ণিত) শিক্ষার্থীদের ভর্তি করাটা ছিল বিধি বহির্ভূত।

এতে বলা হয়, এমতাবস্থায় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে ২০২৪ শিক্ষাবর্ষে প্রথম শ্রেণিতে বিধি বহির্ভূত ১ জানুয়ারি ২০১৭ সালের পূর্বে জন্মগ্রহণকারী ভর্তিকৃত, প্রতিষ্ঠান কর্তৃক প্রেরিত সংযুক্ত তালিকায় বর্ণিত ২০১৫ সালে জন্মগ্রহণকারী ১০ জন এবং ২০১৬ সালে জন্মগ্রহণকারী ১৫৯ জনসহ মোট ১৬৯ জন ছাত্রীর ভর্তি বাতিল করতে জরুরিভিত্তিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে অবহিত করার জন্য অনুরোধ করা হলো।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কেকা রায় চৌধুরী বরাবর এ নির্দেশনা পাঠানো হয়েছে। মাউশি থেকে নির্দেশনা পাওয়ার বিষয়টি সংবাধ্যমকে নিশ্চিত করেছেন তিনি। তবে এ বিষয়ে পরবর্তী সময়ে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছেন কেকা রায় চৌধুরী।

এমএস

Wordbridge School
Link copied!