• ঢাকা
  • রবিবার, ২৪ অক্টোবর, ২০২১, ৯ কার্তিক ১৪২৮

 নাইমা হলেন মিস আর্থ বাংলাদেশ


বিনোদন ডেস্ক সেপ্টেম্বর ২৬, ২০২১, ০৫:২৭ পিএম
 নাইমা হলেন মিস আর্থ বাংলাদেশ

ছবি : মিস আর্থ বাংলাদেশ ২০২১

ঢাকা : ঢাকার এক পাঁচ তারা হোটেলে শুক্রবার  (২৪ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হয় ‘মিস আর্থ বাংলাদেশ ২০২১’। এটি বিশ্বের একমাত্র আন্তর্জাতিক পরিবেশ সচেতন সুন্দরী প্রতিযোগিতা হিসেবে পরিচিত। লাইসেন্সি প্রতিষ্ঠান ত্রিপল নাইন গ্লোবাল ও রোটারি ডিস্ট্রিক্ট ৩২৮১ যৌথভাবে আয়োজন করে এবারের আসর।

যোগ্যতা হিসেবে প্রতিযোগীদের শিক্ষা, মেধা, পরিবেশ চিন্তা ও উপস্থাপনার ভঙ্গিকে মানদন্ড হিসেবে বিবেচনা হয়। সেখানে এবারের আসরে বিজয়ের মুকুট মাথায় পরেছেন উম্মে জমিলাতুন নাইমা।

মিস এয়ার, ফায়ার ও ওয়াটার বাংলাদেশ হিসেবে ভূষিত হন যথাক্রমে সাকিলা তানহা, পিয়াল সরকার এবং ফাহমিদা বর্ষা। এছাড়াও ফারজাহান পিয়া ও আরুশা আবিদা যথাক্রমে মিস বিউটিফুল ফেস ও মিস সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার নির্বাচিত হন।

অনুষ্ঠানে সোনালী ব্যাগের আবিস্কারক ড. মোবারক আহমেদ খান, পরিবেশ আন্দোলনের প্রবক্তা অধ্যাপক আবদুল্লাহ আবু সাঈদ, প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের কর্ণধার আব্দুল মুকিত মজুমদার, রোটারি ডিস্ট্রিক্ট ৩২৮১ গভর্নর মোতাসিম বিল্লাহ ফারুকী, পরিবেশ রক্ষা সংগঠক নায়লা বারী এবং পরিবেশবিদ ড. এস আই খানকে ফ্রেন্ডস অব নেচার সম্মাননা স্মারক প্রদান করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে পরিবেশ গবেষক ও মাননীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ আয়োজকদের ধন্যবাদ এবং সম্মাননায় ভূষিতদের অভিনন্দন জানিয়ে বলেন, ‘মানব সম্প্রদায়ের একমাত্র ধারক এই পৃথিবী গ্রহকে বাঁচিয়ে রাখতে তার প্রকৃতি ও পরিবেশ রক্ষার বিকল্প নেই। এই কাজে প্রয়োজন সকলের সম্মিলিত উদ্যোগ ও টেকসই পার্টনারশিপ।’

ন্যাশনাল ডিরেক্টর লায়লা বারি, মিস আর্থ বাংলাদেশ ২০২০ মেঘনা আলম এবং রোটারি ফার্স্ট লেডি রোকেয়া ফারুকী বিজয়ীদের মুকুট পরিয়ে দেন। থিম সং পরিবেশন করেন প্রত্যয় খান, আনিকা, রেপার হাসান ও আনু।

সোনালীনিউজ/এসএন

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System