• ঢাকা
  • শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

এফডিসি থেকে পরিচালক গ্রেপ্তার


বিনোদন প্রতিবেদক ফেব্রুয়ারি ১, ২০২৩, ০৫:৪৪ পিএম
এফডিসি থেকে পরিচালক গ্রেপ্তার

ঢাকা: কপিরাইট আইন লঙ্ঘনের কারণে এফডিসি থেকে আটক করা হয়েছে পরিচালক শফিক হাসানকে। গত রোববার বিকেল ৫টায় এফডিসির ক্যান্টিন থেকে তাকে গ্রেপ্তার করে তেজগাঁ থানা পুলিশ। 

বিষয়টি নিশ্চিত করেছেন প্রযোজক শিহাব উদ্দিন চৌধুরী।

তিনি জানান, নির্মাতা শফিক হাসান ‘স্বপ্ন ছোঁয়া’ ও ‘ধূমকেতু’ সিনেমা দুটির ইউটিউব সত্ত্ব আর টিভি সত্ত্বে বিক্রি করে লাইভ টেকনোলজিসের কাছে। সেই সিনেমার প্রযোজক দেশের বাইরে থাকায় নির্মাতা ভুয়া প্রযোজক রুবেল নামে সিনেমা দুই এটিএন বাংলার কাছে বিক্রি করে। এ বাবদ প্রায় ১০ লাখ টাকাও নেয়।

পরে বিষয়টি জানতে পেরে লাইভ টেকনোলজিস পক্ষ থেকে যোগাযোগ করা হয় এটিএন বাংলার সঙ্গে। সে সময়ই এটিএন বাংলার পক্ষ থেকে আগারগাঁও কপিরাইট অফিসে পরিচালক শফিক হাসানের নামে দুটি অভিযোগ দায়ের করা হয়। এরপর বিষয়টি প্রমাণিত হলে এটিএন বাংলাকে কাছে ১ লাখ টাকা ফেরত দেন এই নির্মাতা। আর বাকি টাকা পরিশোধের জন্য তিন মাসের সময় চেয়ে নেন। পরবর্তীতে কথা ও সময়ের বরখেলাপ হলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়। বর্তমানে পরিচালক শফিক হাসান গাজীপুরের কাশিমপুর জেল হাজতে আছেন।

এ প্রসঙ্গে এটিএন বাংলার প্রোগ্রাম হেড কেএম মাহমুদ হাসান বলেন, ‘২০১৬ সালে লাইভ টেকনোলজিসের কাছে সাইমন সাদিক অভিনীত “স্বপ্ন ছোঁয়া” আর ২০১৯ সালে শাকিব খান অভিনীত “ধূমকেতু” ছবিটির ইউটিউব ও টিভি সত্ত্বে বিক্রি করে। সেই দুটি ছবিই আবার সে আমাদের কাছেও বিক্রি করে ঘোর অন্যায় করেছে। আমরা বিষয়টি নিজেদের মধ্যে রেখেই সুরাহা করতে চেয়েছিলাম। কিন্তু তা আর হয়নি। অবশেষে বাধ্য হয়েই আমাদের আইনের পথ বেছে নিতে হয়েছে।

জানা গেছে, গতকাল মঙ্গলবার জামিনের জন্য শফিক হাসানকে আদালতে তোলা হয়। কিন্তু শুনানি শেষে আদালত তার জামিন নামঞ্জুর করে দেন।

উল্লেখ্য, ‘ধূমকেতু’ সিনেমায় অভিনয় করেছেন শাকিব খান, পরী মণি, তানহা তাসনিয়া, নাজনীন হ্যাপি, আলীরাজ, দিতি, অমিত হাসান, সিবা শানু, রেবেকাসহ অনেকে। আর ‘স্বপ্ন ছোঁয়া’য় অভিনয় করেছেন সাইমন সাদিক, ববি, তানভীর খান, প্রবীর মিত্র, কাজী হায়াৎ, মিশা সওদাগরসহ অনেকে।

সোনালীনিউজ/এম

Wordbridge School
Link copied!