• ঢাকা
  • শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩, ৭ আশ্বিন ১৪৩০

এই ভালোবাসার প্রতিদান আজীবন দিয়ে যেতে চাই: শাকিব খান


বিনোদন প্রতিবেদক মে ২৯, ২০২৩, ০১:৫৫ পিএম
এই ভালোবাসার প্রতিদান আজীবন দিয়ে যেতে চাই: শাকিব খান

ঢাকা : দেখতে দেখতে ক্যারিয়ারের দুই যুগে পা রাখলেন ঢালিউডের শীর্ষ নায়ক শাকিব খান। নানা চরাই উৎরাই পেরিয়ে তিনি আরোহণ করেছেন এ অবস্থানে। দুই যুগের ক্যারিয়ারে তিনি ঢাকাই ইন্ডাস্ট্রিতে রাজত্ব করছেন দেড় যুগ ধরে যা অন্যান্য অনেকের ক্ষেত্রেই বিরল!

১৯৯৯ সালের ২৮ মে মুক্তি পায় তার প্রথম সিনেমা ‘অনন্ত ভালোবাসা’। দীর্ঘ দুই যুগের পথচলায় তিনি অভিনয় করেছেন ২৫৪টির মত সিনেমায়। রবিবার ক্যারিয়ারের দুই যুগ পূরণ হওয়ার মুহূর্তে তিনি সবার প্রতি কৃতজ্ঞতা জানালেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নায়ক লিখেন, ‘ঠিক দুই যুগ আগে আজকের দিনে শুরু হয়েছিল আমার রূপালি পর্দার যাত্রা। শ্রদ্ধেয় সোহানুর রহমান সোহান ভাইয়ের পরিচালনায়, এস পি প্রোডাকশনের প্রযোজনায় এসেছিল আমার প্রথম মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র ‘অনন্ত ভালোবাসা’। অনেক স্বপ্ন নিয়ে যাত্রা শুরু করেছিলাম সেই ২৪ বছর আগে। তখনো জানতাম না পরের মূহূর্তে আমার জন্য কী অপেক্ষা করছে। জায়গাটা মোটেই সহজ ছিল না, পথটাও ছিল না মসৃণ। সময়ের সঙ্গে সঙ্গে নিজেকে প্রতিনিয়ত ভেঙে নতুন করে গড়তে হয়েছে। প্রতিকূল চারপাশকে সাজাতে হয়েছে আমার মতো করে। প্রতিদিনের নতুন সূর্যোদয়ের সঙ্গে কঠোর পরিশ্রম, নিষ্ঠা, সততা এবং কাজের প্রতি মমতা দিয়ে আমার দিন শুরু হয়েছে, শেষ হয়েছে নতুন আশা নিয়ে।’

সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে শাকিব লিখেন, ‘লম্বা এই সময়ে চারপাশের অনেক কিছু বদলেছে। হারিয়েছি অনেক গুণীজন, যাদের স্নেহ আর সাহস আমার যাত্রাপথে সাহস যুগিয়েছে। এখনো অনেক অগ্রজরা আছেন যারা আমাকে বলেন, বড় গাছের ওপর ঝড়টা একটু বেশিই অনুভব হয়। তুমি হাল ছেড়ো না, শক্ত করে ধরে থাকো মাটি। পথে চলতে চলতে অনেক নতুনের সঙ্গেও কাঁধে কাঁধ মিলিয়েছি। তাদের মধ্যে অনেকে আছে, অনেকে আবার নেইও এই রূপালি জগতে।

আমার এই পথচলায় সহযাত্রী, সহযোগী হয়ে থেকেছে ক্যামেরার পিছনে বহু কলাকুশলী। আমার সকল সহশিল্পী পরিচালক, প্রযোজক, টেকনিশিয়ান্স থেকে শুরু করে সংবাদমাধ্যমে এবং মিডিয়াকর্মীরা, যাদের প্রতি আমার কৃতজ্ঞতার শেষ নেই।’

সবশেষ তিনি লিখেন, ‘দুই যুগ পর আজকের দিনটিও আমার কাজের মধ্যে ডুবে আমি, ক্যামেরার মুখোমুখি, কক্সবাজারে ‘প্রিয়তমা’র শুটিংয়ে। এই বিশেষ দিনটি আমাকে ভীষণভাবে আবেগাপ্লুত করে ফেলছে।

আসলে এই ২৪ বছরে যা সবচেয়ে অপরিবর্তিত থেকেছে, তা হলো আপনাদের ভালোবাসা। আমার দর্শক, আমার ভক্ত, আমার প্রিয় শাকিবিয়ানদের আমার প্রতি বিশ্বাস এবং অগাধ ভালোবাসা। এই দুই যুগে এই ভালোবাসাই ছিল আমার সকল কাজের উৎস। সব চড়াই উৎরাই পার করেছি, সকল কালো দিনগুলো আমার আলোয় ভরেছে শুধু আপনাদের ভালোবাসার কারণে। যতবার মনে হয়েছে, আর না, ততবারই ভেবেছি আমার মানুষগুলো আমার একটি ভালো কাজের অপেক্ষায়। এবং আমি এই অপেক্ষার উপহার, এই ভালোবাসার প্রতিদান আজীবন দিয়ে যেতে চাই আমার কাজ দিয়ে। ২৪ বছর বা দুই যুগ নয়, যুগে যুগে আমি আপনাদের শাকিব খান হয়ে থাকতে চাই আস্থায়, ভালোবাসায়।’

বর্তমানে শাকিব ব্যস্ত আছেন ‘প্রিয়তমা’ সিনেমার কাজে। এ ছবিতে তার বিপরীতে আছেন কলকাতার ইধিকা পাল। ছবিটি পরিচালনা করছেন হিমেল আশরাফ। সিনেমার কাহিনি লিখেছেন প্রয়াত ফারুক হোসেন। যৌথভাবে চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন ফারুক হোসেন ও হিমেল আশরাফ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School