• ঢাকা
  • শনিবার, ১৫ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

‌‌‘সেদিন কাঁদতে কাঁদতে বাড়ি ফিরেছিলাম’


বিনোদন ডেস্ক মে ৩১, ২০২৩, ১১:৩৮ এএম
‌‌‘সেদিন কাঁদতে কাঁদতে বাড়ি ফিরেছিলাম’

ঢাকা : ভারতীয় সিনেমার জনপ্রিয় অভিনেত্রী কৃতি স্যানন। নয় বছরের অভিনয় ক্যারিয়ারে বেশ কিছু জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন। এসব সিনেমায় রূপের দ্যুতির পাশাপাশি অভিনয় দক্ষতার প্রমাণ দিয়েছেন। যদিও সাম্প্রতিক সময়ে মুক্তিপ্রাপ্ত তার অভিনীত সিনেমা সাড়া ফেলেনি।

ক্যারিয়ারের যে অবস্থান তৈরি করেছেন কৃতি, তা খুব সহজে ধরা দেয়নি। নানারকম বাধাবিপত্তি পেরিয়ে পথ চলতে হয়েছে তাকে। ভারতীয় একটি ম্যাগাজিনকে দেওয়া সাক্ষাৎকারে এ বিষয়ে কথা বলেছেন কৃতি।

কৃতির পরিবারের প্রথম কর্মজীবী নারী তার মা। তা উল্লেখ করে কৃতি স্যানন বলেন, ‘আমার মা একজন প্রফেসর। আমার পরিবারের তিনি প্রথম চাকরিজীবী নারী। আমি যখন মায়ের গর্ভে, তখন তিনি পিএইচডি সম্পন্ন করেন। উদাহরণ হওয়ার জন্য কিছু কিছু সময় নিজের কাঁধে দায়িত্ব তুলে নিতে হয়।’

প্রথম ফটোশুটের অভিজ্ঞতা জানিয়ে কৃতি স্যানন বলেন— ‘আমার মনে আছে, প্রথম ফটোশুটের দিন আমি নার্ভাস এবং ভীত ছিলাম। আমি কাঁদতে কাঁদতে বাড়ি ফিরেছিলাম। কারণ আমি খুব বিরক্ত ছিলাম, যার জন্য কাজটি ভালো হয়নি। তবে সময়ের সঙ্গে আত্মবিশ্বাস তৈরি করা যায়। আমি বিশ্বাস করি, ব্যর্থতা থেকে আপনি যতটা শিখতে পারবেন, সফলতা থেকে ততটা নয়। আমার মূল মন্ত্র হলো, ভুল থেকে শিক্ষা নেওয়া এবং সামনে এগিয়ে যাওয়া।’

১৯৯০ সালের ২৭ জুলাই নয়া দিল্লিতে জন্মগ্রহণ করেন কৃতি। তার স্কুল জীবন কেটেছে একই শহরে। পরে জয়পি ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি থেকে ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশনে ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক শেষ করেন তিনি। কিন্তু পেশা হিসেবে এই মাধ‌্যমকে বেছে নেননি। মডেলিংয়ের মাধ্যমে শোবিজ অঙ্গনে পা রাখেন কৃতি। ২০১৪ সালে তেলেগু ভাষার ‘নেনোকাড়িন’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন। তার অভিনীত প্রথম বলিউড সিনেমা ‘হিরোপান্তি’।

কৃতি স্যাননের পরবর্তী সিনেমা ‘আদিপুরুষ’। ওম রাউত পরিচালিত এ সিনেমা রামায়ণ অবলম্বনে নির্মিত হয়েছে। সিনেমাটিতে রাম চরিত্রে অভিনয় করছেন প্রভাস; সীতা চরিত্রে দেখা যাবে কৃতি স্যাননকে। ৭৩০ কোটি রুপি বাজেটের এ সিনেমা আগামী ১৬ জুন মুক্তির কথা রয়েছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!