• ঢাকা
  • সোমবার, ২২ এপ্রিল, ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১

কলকাতায় জয়ার ছবির দর্শক মাত্র দুইজন!


বিনোদন প্রতিবেদক ফেব্রুয়ারি ২২, ২০২৪, ০২:৫২ পিএম
কলকাতায় জয়ার ছবির দর্শক মাত্র দুইজন!

ঢাকা: দুই বাংলার নন্দিত অভিনেত্রী জয়া আহসান। অথচ কলকাতায় জয়ার ছবির ‘ভূতপরী’তে দর্শক মিলল মাত্র দুইজন! সম্প্রতি কলকাতার পদ্মশ্রী পেক্ষাগৃহে একটি চিত্রে তাই চোখে পড়েছে। 

গেল বছরও সার্কাস নিয়ে একটি ছবি ফ্লপের তালিকায় দেখা গেছে। যেখানে দেশিয় চঞ্চল চৌধুরীর বিপরীতে তার দেবী ছবিতে মুক্তিতে হুমড়ি খেয়ে পড়তে দেখা গেছে। আলোচনায় এসেছে একাধিক ছবিতে। 

এমনকি তার নামেই পাশ হতে দেখা গেছে সরকারি অনুদানের মতো চলচ্চিত্র। ইদানিং কি হলো জয়ার। দেশ-বিদেশের ছবিতে ভাটা ফেলালেন জয়া। নাকি জয়া আহসানকে কলকাতার দর্শকরা মেনে নিতে পারছেন না? 

বাংলাদেশের এক দর্শক কলকাতার পদ্মশ্রী সিনেমা হলটিতে এমনটি লিখেছেন। তিনি নিজের ফেসবুকের ওয়ালে একটি মন্তব্যে লিখেছেন,  পদ্মশ্রী সিনেমা হলটি অত্র এলাকার সর্বপ্রথম ও বর্তমানে টিকে থাকা একমাত্র সিঙ্গেল স্ক্রিন, যা শুরু হয়েছিল উত্তম-সুচিত্রার ‘চাওয়া পাওয়া’ সিনেমা দিয়ে। 

বাসার পাশেই হওয়ায় জয়া‘র ‘ভূতপরী’র ম্যাটিনি শো দেখতে আসছিলাম কিন্তু একটা মাত্র শো তাও আবার সাড়ে চারটায়! যা দেখতে গেলে রাতের ফ্লাইট মিস হতে পারে। তাই, লেকমলে এসে ফাঁকা হলে ‘ভূতপরী’ দেখলাম তবে, পদ্মশ্রী হল বন্ধের আগেই একটা শো দেখার অপেক্ষায় রইলাম। 

প্রসঙ্গত, তাকে নিয়ে ইরানের নির্মাতা মুর্তজা অতাশ জমজম তৈরি করেছেন ‘ফেরেশতে’ সিনেমা। আরও সেই সিনেমা মানবিক দৃষ্টিভঙ্গির জন্য ইরানের জাতীয় পুরস্কার জিতেছে। ৪২তম ফজর চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী সিনেমা হিসেবে প্রদর্শীত হয় ‘ফেরেশতে’। 

ইরানে ‘ফেরেশতে’ চলচ্চিত্রটি ‘দুরুগহায়ে যিবা’ নামে পরিচিত। এ সিনেমাতে জয়া আহসান ও সুমন ফারুক ছাড়াও রিকিতা নন্দিনী শিমু, শহীদুজ্জামান সেলিম, শাহেদ আলী, শাহীন মৃধা, শিশুশিল্পী সাথী অভিনয় করেছেন।

এআর

Wordbridge School
Link copied!