• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
ভৌতিক সিনেমা ‘জ্বীন-২’

তুলা রাশির মানুষদের সাবধান করলেন জাজের আব্দুল আজিজ


আকাশ নিবির মার্চ ২৩, ২০২৪, ০২:৫৬ পিএম
তুলা রাশির মানুষদের সাবধান করলেন জাজের আব্দুল আজিজ

ঢাকা: পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে 'মনা; জ্বীন-২' ও 'পটু' নামক দুটি ছবি মুক্তির ঘোষণা দিয়েছে বাংলাদেশর সব থেকে বড় প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। শুক্রবার (২২ মার্চ) সংবাদ সম্মেলনে 'মনা; জ্বীন-২' এর পরিচালক ও কলাকুশলিসহ উপস্থিত হয়ে একথা জানান জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ। 

সংবাদ সম্মেলন শেষে একান্ত সাক্ষাতকারে সিনেমা সক্রান্ত বিষয় নিয়ে কথা বলেন প্রযোজক আব্দুল আজিজ।সাক্ষাতকার নিয়েছেন সোনালীনিউজের বিনোদন প্রতিবেদক আকাশ নিবির।

প্রতিবেদক: সিনেমা হলের সামনে এ্যাম্বুলেন্স রাখার ঘোষণা কেন দিলেন?

আব্দুল আজিজ: ইতিমধ্যে সবাই জেনেছেন ঈদে জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত 'মনা; জ্বীন-২' মুক্তি পাচ্ছে। যদি ছবিটি দেখে কোনো দর্শক ভয় পায় এবং জ্ঞান হারায়, এজন্য তাৎক্ষণিক চিকিৎসা দিতে এধরনের ব্যবস্থা রেখেছি।আমাদের নিজস্ব ডাক্তার দিয়ে সেই দর্শককে চিকিৎসা করার পরিকল্পনা রয়েছে।   

প্রতিবেদক: আপনি কি জ্বীন বিশ্বাস করেন?

আব্দুল আজিজ: যারা মুসলমান তারা অবশ্যই জ্বীন বিশ্বাস করবে। আর যারা জ্বীন বিশ্বাস করে না তাদের ঈমান থাকবে না। কারণ আমাদের কুরআন-এ স্পষ্ট করে বলা হয়েছে মানুষের পাশাপাশি জ্বীন রয়েছে। এদের মধ্যে খারাপ জ্বীনগুলি মানুষের ক্ষতি করে থাকে। 

প্রতিবেদক: ছবিটি দেখে দর্শক কেন ভয় পাবে?

আব্দুল আজিজ: কিছু তুলা রাশির মানুষ আছে। যাদের উপর জ্বীন বেশি ভর করে থাকে। আমরা তাদেরকে বেশি প্রাধান্য দিব। তাছাড়া ছবিতে এমন কিছু দৃশ্য রয়েছে যা দেখে এক ধরণের দর্শক ভয় পাবেই। 

প্রতিবেদক: এর আগেও এমন ঘোষণায় হাসির পাত্র হয়েছিলেন?

আব্দুল আজিজ: গতবারের 'জ্বীন' ছবিটি কমোডি ভৌতিক ধরণের নির্মাণ করা হয়েছিল। তাছাড়া শেষের দিকে বাংলাদেশের অ্যানিমেশনের দৃশ্যে কিছু ক্রটি হয়েছিল। সেই জন্য ছবিটি দেখে মানুষ হাসাহাসি করছিল। এবার সেগুলির বিষয়ে নজর দিয়েছি। এবার ভয় পাবে এটা নিশ্চিত থাকতে পারেন। 

প্রতিবেদক: হঠাৎ ১ লক্ষ টাকার ঘোষণা দিলেন; ব্যবসায়ীক কোনো টেকনিক?

আব্দুল আজিজ: মোটেই না। জাজ মাল্টিমিডিয়া আগে যতোবার কোন অফার দিয়েছি। কোনটি রাখেনি? আমরাই প্রথম সিনেমার টিকেটে লটারীতে হাতে হাতে মোবাইল ফোন তুলে দিয়েছি। ঈদের সিনেমা দেখে দর্শকরা আইফোনও পুরস্কার পেয়েছে। এবার থাকছে ১ লক্ষ টাকার পুরস্কার। কয়েকটি স্পন্সর কোম্পানি আমাদের সঙ্গে থাকবেন। তারাই মূলত একজন দর্শককে হলে নিয়ে ছবিটি দেখানোর ব্যবস্থা করবে। সেই দর্শক ছবিটি দেখে যদি কোন ভয় না পায় সেক্ষেত্রে ১ লক্ষ টাকা তার হাতে তুলে দেয়া হবে।

প্রতিবেদক: 'শিকারী' দিয়ে শাকিব খানের মোড় ঘুরাতে জাজ মাল্টিমিডিয়ার অবদান আছে কি?

আব্দুল আজিজ: সেটি সবাই জানে। আপাতত জ্বীন সিনেমা নিয়ে কথা বলতে চাই। যা কথা হবে ঈদের পর।

প্রতিবেদক: ঈদে শাকিব খান আর জিৎ দু'জনের ছবি মুক্তি দিয়েছেন। কাকে বেশি এগিয়ে রাখবেন?

আব্দুল আজিজ: বর্তমানে অবশ্যই বাংলাদেশে শাকিব খান এগিয়ে আর কলকাতায় জিৎ এগিয়ে। তবে জিৎ এর বাংলাদেশে দর্শক আছে আর কলকাতায় শাকিব খানেরও দর্শক আছে। এক ঈদে শাকিব খান আর জিৎ-এর ছবি জাজ মাল্টিমিডিয়া থেকে মুক্তি দিয়েছিলাম। দু'জনই সমান তালে এগিয়ে ছিল। সেক্ষেত্রে বাংলাদেশে শাকিব খান-জিৎ সমান। তার জন্য অবশ্যই মার্কেটিং এর প্রয়োজন আছে।   

প্রতিবেদক: শাকিব খান আর জাজকে আবার এক সঙ্গে দেখা যাবে?

আব্দুল আজিজ: শুধু শাকিব খান নয়, জাজ মাল্টিমিডিয়া সব সময় সবাইকে নিয়ে কাজ করে। তাকে নিয়ে তো আমাদের একাধিক ছবি নির্মাণ করেছি। সামনে আবারও হয়তো শাকিব খানকে নিয়ে কাজ করার পরিকল্পনা রয়েছে। মূলত ভাল গল্প পাচ্ছি না। ভাল গল্প পেলে অবশ্যই তাকে নিয়ে কাজ করব। তাছাড়া 'মনা; জ্বীন-২' তে শাকিব খানের কোন চরিত্র আছে? আমার মনে হয় নাই। শাকিব খানের জন্য অবশ্যই ভাল গল্পের প্রয়োজন। সেটি পেলে অবশ্যই কাজ করার ইচ্ছা আছে। আপাতত 'মনা; জ্বীন-২' নিয়েই আছি।

এএন/আইএ

Wordbridge School
Link copied!