• ঢাকা
  • শুক্রবার, ০৬ আগস্ট, ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮
abc constructions

রাজধানীসহ যেসব এলাকায় বৃষ্টি হতে পারে আজ


নিজস্ব প্রতিবেদক জুন ১৩, ২০২১, ১২:৩৩ পিএম
রাজধানীসহ যেসব এলাকায় বৃষ্টি হতে পারে আজ

ফাইল ফটো

ঢাকা: কয়েকদিন ধরে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হচ্ছে। আগামীতে বৃষ্টির পরিমাণ বাড়ার সম্ভাবনা রয়েছে। আজও রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় মেঘ আর বৃষ্টির সঙ্গেই কাটবে বলে ধারণা করা হচ্ছে।

রোববার (১৩ জুন) সকাল সাড়ে ১০টার দিকে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. আরিফ হোসেন গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, মূলত বর্ষাকালের মতো বৃষ্টিপাতের ধারা আজও থাকবে। আরো কয়েকদিন এ বৃষ্টি থাকার সম্ভাবনা রয়েছে। আজ, কাল, পরশু বৃষ্টির প্রবণতা বাড়তে পারে। 

মো. আরিফ হোসেন বলেন, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি হওয়া লঘুচাপের কারণে মেঘমালা তৈরি হচ্ছে। এর প্রভাবে দেশজুড়ে থেমে থেমে বৃষ্টিপাত সহজেই শেষ হচ্ছে না। 

এদিকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায়, ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়োহাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। একই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

এছাড়া সারাদেশের দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পাশাপাশি আগামী ৫ দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।

সোনালীনিউজ/এমএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Dutch Bangla Bank Agent Banking
Wordbridge School