• ঢাকা
  • রবিবার, ২৯ নভেম্বর, ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭
Sonalinews.com

স্ত্রীকে কবর দিয়ে ডেঙ্গু আক্রান্ত শিশু কন্যার পাশে অসহায়ে বাবা 


নিউজ ডেস্ক আগস্ট ৩, ২০১৯, ০৬:৪২ পিএম
স্ত্রীকে কবর দিয়ে ডেঙ্গু আক্রান্ত শিশু কন্যার পাশে অসহায়ে বাবা 

ঢাকা: "একজন বাবাকে দেখলাম, অসহায়ের মত হাসপাতালের বেডে বসে আছেন ... বেডে শুয়ে আছে তার ছোট্ট শিশু কন্যা ... মেয়েটা ডেঙ্গুতে আক্রান্ত ... ঘোরের মাঝে মা কে ডাকছে মেয়েটা ... মেয়েটার মা কোথায় জানেন ?? ... পাশের বেডেই ছিলেন ... ডেঙ্গুতে আক্রান্ত হয়েই ছিলেন ... আজ মারা গেছেন !!

স্ত্রীর কবরে মাটি দিয়ে এসে ডেঙ্গুতে ভুগতে থাকা অসুস্থ কন্যার পাশে বসে আছেন অসহায় বাবা ... আমরা বুঝবো না সেই কষ্ট ... আমরা তো সুস্থ আছি ... আমাদের তো কিছু হয় নি !!

কেউ কেউ মজাও করছি ডেঙ্গু নিয়ে ... বিএনপি-আওয়ামী লীগের নেতারা কি কি অবান্তর কথা বললো, তা নিয়ে হাসছি ... ঐদিকে হাসপাতালের বেডে কাঁদছে হাজার হাজার মানুষ !!

গত ২৪ ঘণ্টায় এক হাজার ৭১২ জন ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ... প্রতি মিনিটে ১ জনের বেশি হাসপাতালে ভর্তি হচ্ছে ... বাসাবাড়িতে ভুগছে আরো কত মানুষ - তার হিসেব নেই !!

গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৫ জন ... টের পাচ্ছি না আমরা ... একদম টের পাচ্ছি না কতটা ভয়াবহ অবস্থা চারপাশে !!

মালিহা আপু তার সন্তানটাকে ৮ মাস পেটে ধরে পৃথিবীর আলো দেখাতে পারলেন না ... ডেঙ্গুতে আক্রান্ত হয়ে পৃথিবী ছেড়েই চলে গেলেন ... কতটা কষ্ট বুকে নিয়ে বাঁচবেন তার স্বামী, সেটা শুধু তিনিই জানেন !!

একটা মশার কামড়, একটু অসতর্ক হওয়া ... জীবন চলে যাচ্ছে ভাই ... শেষ হয়ে যাচ্ছে সব ... প্রিয় মানুষটা মরে গেলে বুঝবেন ... দয়া করে ব্যবস্থা নেন ... জানালাতে নেটের মত করে মশারি লাগিয়ে নিন ... বাসাবাড়ির আশপাশটা পরিষ্কার করেন নিজ উদ্যোগে ... পানি জমে থাকতে দিয়েন না কোথাও ... প্লিজ !!

জ্বর হলে সাথে সাথে সিবিসি টেস্ট করান ... ব্লাড গ্রুপ রেয়ার হলে ব্লাডের সোর্স ম্যানেজ করে রাখেন ... মশারি টানাতে কষ্ট হয় - এই এক্সকিউজ দিয়েন না ... কারো মৃত্যু হলে যে কষ্টটা হবে - সেটার কথা ভাবেন ... নিজের খেয়াল রাখেন ... পরিবারের মানুষগুলার খেয়াল রাখেন ... এখনই ... এই মুহূর্ত থেকে !!

এখনো ভয়াবহতা না বুঝলে একবার ঢাকা মেডিকেলের কোন ওয়ার্ডে ঘুরে আসেন ... কান্নার আওয়াজে দমটা আটকে আসবে আপনার ... যে ডাক্তাররা দিনরাত শ্রম দিয়ে যাচ্ছেন শত সহস্র রোগীর জন্য - তাদের প্রতি ভালোবাসা রইলো !!

আল্লাহ সবাইকে ভালো রাখুক, সুস্থ রাখুক !!"

সোনালীনিউজ/এমএএইচ

Side banner