• ঢাকা
  • রবিবার, ০২ জুন, ২০২৪, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত কমলো


আন্তর্জাতিক ডেস্ক  জানুয়ারি ৩০, ২০২২, ১০:৪৪ এএম
বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত কমলো

ছবি: সংগৃহীত

ঢাকা: বিশ্বে করোনায় কমেছে দৈনিক মৃত্যুর সংখ্যা। আগের দিনের তুলনায় কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ৬৪৭ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে আড়াই হাজারের বেশি। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৬ লাখ ৭৫ হাজার ৩৮৯ জনে।

একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৬ লাখ ২৮ হাজার ৩৩৭ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে প্রায় পৌনে ৮ লাখ। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৭ কোটি ২৮ লাখ ৯৯ হাজার ২৪৫ জনে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে ফ্রান্সে। দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩২ হাজার ৩৯৮ জন। মারা গেছেন ১৭৮ জন।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে মারা গেছেন ১ হাজার ১২৭ জন এবং নতুন শনাক্ত ১ লাখ ৯২ হাজার ২৮ জন। মৃত্যুর দিক থেকে এরপরই এগিয়ে রয়েছে ব্রাজিল, রাশিয়া, ইতালি, যুক্তরাজ্য, কলম্বিয়া, পোল্যান্ড ও মেক্সিকো। এতে বিশ্বব্যাপী করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৫৬ লাখ ৭৫ হাজার।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এ ভাইরাস।

সোনালীনিউজ/এসআই

Wordbridge School
Link copied!