• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

নির্বাচিত না হলে ‘রক্তের বন্যা’ বয়ে যাবে, হুঁশিয়ারি ট্রাম্পের


আন্তর্জাতিক ডেস্ক মার্চ ১৭, ২০২৪, ০৪:০৭ পিএম
নির্বাচিত না হলে ‘রক্তের বন্যা’ বয়ে যাবে, হুঁশিয়ারি ট্রাম্পের

ঢাকা: আগামী প্রেসিডেন্ট নির্বাচনে তিনি জয়ী না হলে যুক্তরাষ্ট্রে গণতন্ত্রের অবসান ঘটবে বলে মন্তব্য করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।একই সঙ্গে তিনি নির্বাচিত না হতে পারলে দেশজুড়ে ‘রক্তের বন্যা’ বয়ে যাবে বলেও হুঁশিয়ারি দেন তিনি। 

স্থানীয় সময় শনিবার ওহাইও অঙ্গরাজ্যে এক নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে ট্রাম্প এমন হুঁশিয়ারি দেন। আজ রবিবার এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে সিবিএস নিউজ। 

প্রতিবেদনে বলা হয়েছে, ‘রক্তের বন্যা’ দিয়ে সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট কী বোঝাতে চেয়েছেন, তা এখনো স্পষ্ট নয়। তবে যুক্তরাষ্ট্রের গাড়ি ইন্ডাস্ট্রি নিয়ে কথা বলার মধ্যে তিনি ওই হুঁশিয়ারি উচ্চারণ করেন।

ট্রাম্প বলেন, ‘নভেম্বর ৫ তারিখ মনে রাখবেন। আমার মনে হয়, এটা আমাদের দেশের ইতিহাসের জন্য খুব গুরুত্বপূর্ণ।’

এ সময় বাইডেনকে মার্কিন ইতিহাসের সবচেয়ে বাজে প্রেসিডেন্ট হিসেবে আখ্যায়িত করেন ৭৭ বছর বয়সী ট্রাম্প। তার সমালোচনা করে সাবেক এই প্রেসিডেন্ট বলেন, ‘চীন মেক্সিকোতে গাড়ি বানিয়ে তা আমেরিকাতে বিক্রি করছে। আমি নির্বাচিত হলে তারা এটি করতে পারবে না। আমি যদি নির্বাচিত না হই তাহলে দেশজুড়ে রক্তের বন্যা বয়ে যাবে।’  

চলতি বছরের নভেম্বরে আমেরিকায় প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ নির্বাচনে নিজ নিজ দল ডেমোক্রেটিক ও রিপাবলিকান পার্টি থেকে নিজেদের প্রেসিডেন্ট প্রার্থিতা নিশ্চিত করেছেন জো বাইডেন ও ট্রাম্প। নির্বাচনী প্রচারণায় ট্রাম্প বাইডেনের অভিবাসন নীতির সংস্কারের বিষয়টিতে জোর দিচ্ছেন।

উল্লেখ্য, সাধারণত যুক্তরাষ্ট্রের নির্বাচনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে ওহাইও অঙ্গরাজ্যেটি। এখানে যে দলের সমর্থন বেশি থাকে, সে দলের প্রার্থীরই নির্বাচনে জেতার সম্ভাবনা বেশি হয়।

এমএস

Wordbridge School
Link copied!