• ঢাকা
  • শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১, ১০ মাঘ ১৪২৭

নিবন্ধনের অনুমতি পাচ্ছে আরও কিছু অনলাইন পোর্টাল


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ২৭, ২০২০, ০৮:১৩ পিএম
নিবন্ধনের অনুমতি পাচ্ছে আরও কিছু অনলাইন পোর্টাল

ঢাকা: নিবন্ধনের জন্য আরও কিছু অনলাইন নিউজ পোর্টালকে নির্বাচিত করেছে সরকার। এসব পোর্টালের তালিকা শিগগিরই প্রকাশ করবে তথ্য মন্ত্রণালয়।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, গোয়েন্দা সংস্থার প্রতিবেদনের ভিত্তিতে এ পোর্টালগুলো বাচাই করা হয়েছে। এছাড়া শিগগিরই ধারাবাহিকভাবে আরও কিছু অনলাইন নিউজ পোর্টালের তালিকাও প্রকাশ করা হবে। ধাপে ধাপে নিবন্ধনযোগ্য পোর্টালগুলো নিবন্ধন পাবে। নির্বাচিত এই পোর্টালগুলোর তালিকা শিগগিরই প্রকাশ করা হতে পারে।

এরআগে গত ৩০ জুলাই ৩৪টি অনলাইন পোর্টাল এবং ৯২টি দৈনিক পত্রিকাকে প্রাথমিকভাবে নিবন্ধনের অনুমতি দেয়া হয়।

সে সময় তালিকা প্রকাশ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়, অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধন (রেজিস্ট্রেশন) একটি চলমান প্রক্রিয়া। যে সমস্ত অনলাইন নিউজ পোর্টালের পক্ষে সরকার নির্ধারিত সংস্থাসমূহের অনাপত্তি পাওয়া গেছে, শুধুমাত্র সেইগুলোর তালিকা প্রকাশ করা হলো এবং তাদেরকে প্রাথমিক রেজিস্ট্রেশনের অনুমতি দেয়া হলো। ‌

পরবর্তীতে অন্যান্য অনলাইন নিউজ পোর্টালের বিষয়ে অনাপত্তি প্রতিবেদন প্রাপ্তির সঙ্গে সঙ্গে সেইগুলোকেও নিবন্ধনের অনুমতি দেয়া হবে। তাই এই বিষয়ে কোনো উদ্বেগের কারণ নেই বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

অনাপত্তি প্রাপ্ত নিউজ পোর্টালগুলোকে সরকারি বিধি-বিধান অনুসরণ করে নির্ধারিত ফি জমা দিয়ে এই বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ থেকে ২০ কার্যদিবসের মধ্যে নিবন্ধন সম্পন্ন করার অনুরোধ জানানো হয় বিজ্ঞপ্তিতে।

সোনালীনিউজ/এইচএন